বিজ্ঞাপন

রাগীব আলী ও তার ছেলের ১৪ বছরের সাজা বহাল

August 9, 2018 | 4:55 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সিলেট: সিলেটের বিতর্কিত ব্যবসায়ী রাগিব আলী ও তার ছেলে আব্দুল হাইয়ের বিরুদ্ধে দেওয়া ১৪ বছরের সাজার রায় বহাল রেখেছেন বিশেষ জজ আদালত।

বৃহস্পতিবার দুপুরে বিচারক দিলীপ কুমার ভৌমিক আপিল শুনানির পর ওই রায় বহাল রাখন। তবে এ সময় আসামিদের কেউই উপস্থিত ছিলেন না।

মন্ত্রণালয়ের স্মারক জালিয়াতির ঘটনায় তারাপুর চা বাগান দখলের অভিযোগে দায়েরকৃত মামলায় সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ২০১৭ সালের ২ ফেব্রুয়ারি ১৪ বছরের সাজা দিয়েছিল রাগিব আলী ও তার ছেলের।

বিজ্ঞাপন

সেই রায়ের বিরুদ্ধে আপিল করেন রাগিব আলী। দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার বিশেষ দায়রা জজ আদালতের বিচারক নিম্ন আদালতের দেওয়া রায় বহাল রাখেন। শুনানিনকালে রাষ্ট্রপক্ষে একমাত্র আইনজীবী ছিলালেন অ্যাডভোকেট নওশাদ আহমদ চৌধুরী।

আদালতের পিপি অ্যাডভোকেট নওসাদ আহমেদ চৌধুরী বলেন, গত বছর ২ ফেব্রুয়ারি সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো ১৪ বছরের সাজা দেন রাগীব আলী ও তার ছেলেকে। এ রায়ের বিরুদ্ধে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আপিল করেন রাগীব আলী ও তার ছেলে।

তিনি বলেন, আপিল নিষ্পত্তির জন্য তা সিলেটের বিশেষ দায়রা জজ আদালতে স্থানান্তর করা হয়। শুনানি শেষে আদালত আগের রায় বহাল রেখে আদেশ দিয়েছেন।

বিজ্ঞাপন

আসামি পক্ষের আইনজীবী ছিলেন সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু।

১৯৯০ সালে ভূমি মন্ত্রণালয়ের স্মারক (চিঠি) জালিয়াতি করে ভুয়া সেবায়েত সাজিয়ে তারাপুর চা-বাগানের ৪২২ দশমিক ৯৬ একর দেবোত্তর সম্পত্তি রাগীব আলী দখল করেন বলে অভিযোগ ওঠে।

২০০৫ সালে জালিয়াতি ও সরকারের এক হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগে কোতোয়ালি থানায় দুটি মামলা করেন সিলেট সদরের তৎকালীন কমিশনার (ভূমি) এসএম আব্দুল কাদের।

মামলা হওয়ার ১১ বছর পর সিলেটের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের অতিরিক্ত সুপার সারোয়ার জাহান ২০১৬ সালের ১০ জুলাই দুই মামলায় আদালতে অভিযোগপত্র দেন।

বিজ্ঞাপন

স্মারক জালিয়াতি ছাড়াও প্রতারণার মাধ্যমে ভূমি আত্মসাতের অপর মামলায় গত বছর ৬ এপ্রিল রাগীব আলীকে ১৪ বছর আর তার ছেলে আব্দুল হাইকে ১৬ বছরের সাজা দেয় আদালত।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন