বিজ্ঞাপন

রাষ্ট্রপতি উদ্বোধন করলেন ‘চিরঞ্জীব মুজিব’ ছবির ট্রেলার

December 3, 2021 | 5:19 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসমাপ্ত আত্মজীবনী অবলম্বনে নির্মিত ‘চিরঞ্জীব মুজিব’-এর ট্রেলার উদ্বোধন করেছেন। তিনি প্রথমে তার পরিবারসহ প্রথমে ছবিটি উপভোগ করেন। এরপর সুইচ অন করে ট্রেলার উদ্বোধন করেন।

বিজ্ঞাপন

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ নতুন প্রজন্মের জন্য বঙ্গবন্ধু ও তার রাজনৈতিক জীবনের ঘটনাবলি নিয়ে আরও চলচ্চিত্র নির্মাণ করার আহ্বান জানিয়ে বলেন, “বঙ্গবন্ধুর আদর্শ, জীবন ও কর্ম নিয়ে আরও চলচ্চিত্র নির্মাণ হলে নতুন প্রজন্ম সঠিক ইতিহাস জানতে পারবে। ‘চিরঞ্জীব মুজিব’র মতো এই ধরনের চলচ্চিত্র নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে।”

প্রদর্শনীর শুরুর আগে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীনের সঞ্চালনায় চলচ্চিত্রটির পরিচালক প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার মো. নজরুল ইসলাম এবং প্রযোজক লিটন হায়দার ‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রটির পটভূমি তুলে ধরেন।

এদিকে গত ২৩ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রটির ৩টি পোস্টারে স্বাক্ষরের মাধ্যমে এর উদ্বোধন করেন। শিগগির দেশের প্রেক্ষাগৃহগুলোতে চলচ্চিত্রটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।

বিজ্ঞাপন

‘চিরঞ্জীব মুজিব’ চলচ্চিত্রে বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন আহমেদ রুবেল। বেগম ফজিলাতুন নেছা রেনুর চরিত্র রূপায়ন করেছেন পূর্ণিমা এবং বঙ্গবন্ধুর বাবা ও মায়ের ভূমিকায় অভিনয় করেছেন যথাক্রমে খায়রুল আলম সবুজ এবং দিলারা জামান।

চলচ্চিত্রটির পরিচালক ও সংলাপ রচয়িতা নজরুল ইসলাম, সৃজনশীল পরিচালক জুয়েল মাহমুদ ও প্রযোজক লিটন হায়দার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন