বিজ্ঞাপন

রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি

October 27, 2020 | 8:47 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে বলে জানিয়েছেন ল্যাব এইড হাসপাতালের চিকিৎসক ও হার্টসার্জন প্রফেসর ডা. লুৎফর রহমান।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৭ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

ডা. লুৎফর রহমান বলেন, ‘প্রফেসর ডা. সোহরাবুজ্জামান, প্রফেসর ডা. লুৎফর রহমান, প্রফেসর ডা. মাহবুবুর রহমান, ডা. আব্দুর জাহেদ, ডা. মাহাবুবুল ইসলাম, ডা. নিজাম উদ্দিন ও ডা. ফিরোজ আমিনের নেতৃত্বে মেডিকেল বোর্ড রুহুল কবির রিজভীর স্বাস্থ্য পরীক্ষা করেছেন। তার ইকো কার্ডিওগ্রামও করা হয়েছে।’

‘ফলোআপ পরীক্ষা করে দেখা গেছে, রুহুল কবির রিজভীর শারীরিক অবস্থা ইম্প্রুভ হয়েছে। তার হার্টের সমস্যা ৩০ ভাগ থেকে ৪৫ ভাগে উন্নতি হয়েছে। ব্লাড সুগার সামান্য আনকন্ট্রোল থাকলেও ডায়াবেটিকস পুরোপরি কন্ট্রোলে আছে। সার্বিকভাবে তার অবস্থা আগের চেয়ে অনেক ভালো। তাই বুধবার তাকে হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হবে’— বলেন ডা. লুৎফর রহমান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বাসায় তাকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলতে হবে। দেড়মাস পর আবারও তার এনজিওগ্রাম করাতে হবে।’

গত ১৪ অক্টোবর জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দলের মানববন্ধন শেষে দলীয় কার্যালয়ে যাওয়ার সময় রুহুল কবির রিজভীর হার্ট অ্যাটাক হয়। এ অবস্থায় প্রথমে ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসা নেন তিনি। এর পর তাকে ল্যাব এইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে তার এনজিওগ্রামে করা হলে হার্টে ব্লক ধরা পড়ে। বর্তমানে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন