বিজ্ঞাপন

‘শিক্ষার্থী আটক’ শুনে রাজপথে জাবি শিক্ষার্থীরা

August 7, 2018 | 12:22 am

।। জাবি করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাবি: শাহবাগে নিরাপদ সড়কের দাবিতে চলা আন্দোলন থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৪ শিক্ষার্থী ‘আটক’ হয়েছেন এমন খবরে শুনে ক্যাম্পাসে দুই দফা বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার (৬ আগস্ট) পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চ থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। এর আগে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা।

এদিন বিকেল সাড়ে ৫টার দিকে শহীদ মিনারের পাদদেশ থেকে মিছিল নিয়ে গিয়ে শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা গেটের সামনে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে। সেখানে তারা প্রায় ১৫ মিনিট অবস্থান নেয়। পরে পুলিশ তাদের সরে যেতে বললে ছাত্র-ছাত্রীরা সড়ক ছেড়ে জয় বাংলা গেটে অবস্থান নেয়।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষার্থী বলেন, হাফসা (অ্যাকাউন্টিং-৪৭), তাপশী (অর্থনীতি-৪৭), রিজু (অ্যাকাউন্টিং-৪৬) ও সিদ্দিক আটক হয়েছে।

তবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আটকের তথ্যের সত্যতা নিশ্চিত করতে পারেননি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সিকদার মো. জুলকারনাইন। তিনি বলেন, আমরা ৪ শিক্ষার্থী আটকের কথা শুনেছি। তবে নিশ্চিত নই। আমরা পুলিশ প্রশাসনের সাথে যোগাযোগ করছি।

এদিকে সকালে নিরাপদ সড়কের দাবিতে পূর্বঘোষিত ‘মার্চ টু ঢাকা’ কর্মসূচি স্থগিত করে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, ডিন ও প্রভোস্টরা শিক্ষার্থীদের কর্মসূচিটি বাতিল করতে অনুরোধ করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন