বিজ্ঞাপন

‘শিবচর-মাদারীপুর ঝুঁকিপূর্ণ, প্রয়োজনে লকডাউন’

March 19, 2020 | 4:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: জেলা হিসেবে মাদারীপুর ও জেলাটির শিবচর উপজেলা করোনাভাইরাসের ঝুঁকিতে বেশি রয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। প্রয়োজনে শিবচর ও মাদারীপুর ‘লকডাউন’ করা হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

স্বাস্থ্যমন্ত্রী বরেন, শিবচর ও মাদারীপুর ঝুঁকির মধ্যে রয়েছে। এই এলাকাতেই বিদেশ থেকে করোনাভাইরাসে আক্রান্ত মানুষ বেশি এসেছে। তাই প্রয়োজনে এই এলাকা লকডাউন করা হবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে জরুরি এক প্রেস ব্রিফিং তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বর্তমানে দেশে কোনো ধরনের পর্যটন চলবে না। ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠান শিথিল করার জন্য অনুরোধ করছি। আপতত বিয়ের অনুষ্ঠানও বন্ধ করা হোক। বাস, লঞ্চ ও ট্রেনেও যেন কম যাত্রী আসা- যাওয় করে, সে অনুরোধ করা হচ্ছে। যাদের জ্বর রয়েছে, তারা কোথাও আসা-যাওয়া করবেন না। এ সংকট মোকাবিলায় সব মন্ত্রণালয় একসঙ্গে কাজ করছে।

বিজ্ঞাপন

বিদেশ থেকে যারা আসছেন, তাদের উদ্দেশে জাহিদ মালেক বলেন, বিদেশ থেকে এসে সঙ্গনিরোধ (কোয়ারেনটাইন) না করে অনেকে ঘুরে বেড়াচ্ছেন। অনেকে মিথ্যা কথা বলছেন। স্বীকার করছেন না যে তারা বিদেশ থেকে এসেছেন। এর মাধ্যমে তারা নিজেদের তো বটেই, অন্যদেরও ক্ষতি করছেন। বিদেশে যারা আছেন, তারা দয়া করে আসবেন না। আপনার আপনজনদের ক্ষতি করবেন না।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সব দেশ আমাদের সাহায্য করছে। টেস্টিং কিট দিচ্ছে। আমাদের ১৭টি হটলাইন নম্বর দেওয়া আছে। প্রতিদিন আমাদের অনেক ফোন আসে। সব জেলা থেকে আমরা আপডেট পাচ্ছি। আমরা নির্বাচন কমিশনকে বলেছি মিছিল বন্ধ রাখতে। ক্লাব-সিনেমা হলও বন্ধ করা হয়েছে।

ফাইল ছবি

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন