বিজ্ঞাপন

শ্রমিক আন্দোলনে কুচক্রীমহল জড়িত: র‌্যাব

November 9, 2023 | 10:44 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাজীপুর: র‌্যাব-১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মোস্তাক আহমেদ বলেছেন, শান্তিপ্রিয় শ্রমিকরা রাস্তাঘাট অবরোধ, সরকারি সম্পত্তি ভাঙচুর করতে পারে বলে আমাদের মনে হয় না। আমরা বিশ্বাস করি এরসঙ্গে কুচক্রিমহল জড়িত। এটিতে রাজনৈতিক ফায়দা নেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে মনে হচ্ছে।

বিজ্ঞাপন

গাজীপুরে শ্রমিক অসন্তোষ ঘটনার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে গাজীপুর মহানগরীর কোনাবাড়িতে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

লেফটেন্যান্ট কর্নেল মো. মোস্তাক আহমেদ বলেন, ‘এরইমধ্যে শ্রমিকদের বেতন বাড়ানো হয়েছে। কিছু কুচক্রীমহল শ্রমিকদের সঙ্গে মিশে পরিস্থিতি খরাপ করার চেষ্টা করছে। এ জন্য ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পরিবেশ শান্ত রাখতে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি র‌্যাব সদস্যরাও কাজ করছেন। তবে কিছু অসাধু বা কুচক্রীমহল কারখানা ভাঙচুর ও পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে। গার্মেন্টস শিল্প আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে যাতে কেউ অশান্তি সৃষ্টি করতে না পারে তার জন্য র‌্যাব-১ এর পাশাপাশি বিজিবিও একসঙ্গে কাজ করছে।’

এ সময় র‌্যাব অধিনায়ক আরও বলেন, ‘এ এলাকায় লাখ লাখ শ্রমিক কাজ করে। যেহেতু বেতন আট হাজার টাকা থেকে ১২ হাজার ৫০০ করা হয়েছে, তাই আমরা বিশ্বাস করি শ্রমিকরা শান্ত থাকবে। এরইমধ্যে কোনাবাড়ী এলাকা থেকে নাশকতার সঙ্গে জড়িত ২৭ জনকে আটক করা হয়েছে।’

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মো. ইয়াসির আরাফাত হোসেনসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন