বিজ্ঞাপন

সাংবাদিক নির্যাতন: কসমেটিক কারখানার মালিক গ্রেফতার

June 29, 2022 | 6:02 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

গাইবান্ধা: জেলার গোবিন্দগঞ্জে সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর হামলা ও শারীরিক নির্যাতনকারী লাভানা কারখানার মালিক আহসান হাবীব চপলকে গ্রেফতার করেছে পুলিশ। হামলা ও শারীরিক নির্যাতনের শিকার সাংবাদিক ইয়াসির আরাফাত থানায় একটি মামলা দায়ের করলে পুলিশ মঙ্গলবার (২৮ জুন) দিবাগত রাত আনুমনিক সাড়ে ১২টার দিকে থানা পুলিশ উপজেলার মহিমাগঞ্জের শ্রীপতিপুর গ্রামের নিজ বাড়ি থেকে চপলকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

এর আগে, সাংবাদিক লাঞ্চনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেলে সর্বমহল নিন্দা ও প্রতিবাদ মুখর হয়ে ওঠে। গোবিন্দগঞ্জ উপজেলায় কর্মরত সকল সাংবাদিকদের মাঝে চাপা ক্ষোভ দেখা দেয়। এরই প্রেক্ষিতে গোবিন্দগঞ্জ থানা পুলিশ সাংবাদিককে নির্যাতনকারী চপলকে রাতে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

স্থানীয়রা জানায়, চপল দীর্ঘদিন ধরে ঢাকার কেরানীগঞ্জের ঠিকানা ব্যবহার করে মহিমাগঞ্জের শ্রীপতিপুর নিজ বাসার পাশেই লাভানা কসসেটিকস নামে একটি কারখানা গড়ে তুলে। সেখানে ফেস ওয়াস, রং ফর্সা করা ক্রীম, তেলসহ নানা ধরণের কসমেটিকস তৈরি করে বাজারজাত করে আসছে।

সোমবার ২৭ জুন) বিকেলে স্থানীয় কয়েকজন সাংবাদিক সংবাদ সংগ্রহে করতে গেলে কারখানা মালিক আসহান হাবীব চপল সেখানে আটকিয়ে তাদের ওপর হামলা করে এবং বেশ কয়েকজন সাংবদিককে শারীরিকভাবে লাঞ্চিত করে। আসহান হাবীব চপল উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের শ্রীপতিপুর গ্রামের মৃত ছরোয়ার হোসেনের পুত্র।

বিজ্ঞাপন

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) ইজার উদ্দীন গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দুপুরে চপলকে আদালতে সোর্পদ করা হয়েছে। তার বিরুদ্ধে অভিযোগের তদন্ত চলমান রয়েছে।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন