বিজ্ঞাপন

হানিফ পরিবহন বন্ধের দাবিতে গাড়ি আটকে মানববন্ধন

August 30, 2022 | 9:28 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ২০০৪ সালের ২১ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার গ্রেনেড হামলা মামলার মৃত্যূদণ্ডপ্রাপ্ত আসামি মো. হানিফের নামে চলা ‘হানিফ পরিবহন’ বন্ধের দাবিতে দ্বিতীয় দিনের মতো আন্দোলন হয়েছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৩০ আগস্ট) দুপুরে রাজধানীর আরামবাগ, ফকিরাপুল, কমলাপুর ও মালিবাগ কাউন্টারে বাস আটকে রেখে এই মানববন্ধন করা হয়। এ সময় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সম্পাদক এস এম জাহিদ রাসেলের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন চলাকালে জাহিদ রাসেল বলেন, ‘এই হানিফ পরিবহনের নামে মানুষের কাছ থেকে টাকা আয় করে তারা সরকারের বিরুদ্ধে, আওয়ামী লীগের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে ব্যয় করছে। যেহেতু হানিফ একজন মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি, তাই হানিফ পরিবহনের মালিক মো. হানিফ দেশে ফিরে এসে আত্মসমর্পণ না করা পর্যন্ত হানিফ পরিবহন সড়কে চলতে দেওয়া হবে না। আমাদের দাবি, হানিফ পরিবহনের কোনো বাস সড়কে চলতে পারবে না।’

আন্দোলনকারীরা বলেন, আমরা ৪০ বছর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে হত্যার বিচার পেয়েছি। যদিও বিদেশিদের আশ্রয়-প্রশ্রয়ের কারণে পুরোপুরি কার্যকর হয়নি এখনো। ১৯৭৫ সালের ১৫ আগস্টের একই সূত্রে গাথা ২০০৪ সালের ২১ আগস্টের নারকীয় হত্যাকাণ্ড। বাংলাদেশের ১৬ কোটি জনগণের আস্থা ও ভরসার শেষ ঠিকানা প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনাকে হত্যাচেষ্টাকারী ও আইভি রহমানসহ সকল শহিদের হত্যাকাণ্ডের আসামিদের এখনো এ দেশে ব্যবসা চলে কিভাবে? তাদের ব্যবসা চলতে দেওয়া যাবে না। তাই এই হানিফ পরিবহন নিষিদ্ধের দাবি জানাই।

বিজ্ঞাপন

আন্দোলনকারীরা হানিফ পরিবহন বন্ধের দাবি জানিয়ে অবিলম্বে এদের রুট পারমিট বাতিলের জোর দাবি জানান।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক এস এম রাসেল আহমেদ, মতিঝিল থানা ছাত্রলীগের নিজাম উদ্দিন নোভেল, ছাত্রলীগ নেতা ইমন, সুমন, ইভান, অপুর্ব, বাবু প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন