Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু চ্যাম্পের ৬ষ্ঠ দিনের চমক


৪ এপ্রিল ২০১৯ ১৮:৩৯

ঢাকা: ষষ্ঠ দিনেও চমক দিয়েছে বঙ্গবন্ধু আন্ত: বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্প। দেশের প্রথমবারের মতো আয়োজিত হওয়া চলমান এই ‍টুর্নামেন্টের ষষ্ঠ দিনে বাস্কেটবল ইভেন্টে হেরে গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়। এমন আরও চমক দেখেছে এই টুর্নামেন্ট।

ফুটবল প্রতিযোগতিায় বুধবার (৩ এপ্রিল) পুরুষ বিভাগের ১ম পর্বের খেলা অনুষ্ঠিত হয়। গণ বিশ্ববিদ্যলয় মাঠে প্রথম খেলায় গণ বিশ্ববিদ্যলয় ৭-০ গোলে হামদার্দ ইউনিভার্সিটিকে, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ৩-১ গোলে ইউনিভার্সিটি অফ স্কলার্সকে পরাজিত করে।

দিনের অপর খেলায় সিসিএন ইউনিভার্সিটি অফ টেকনোলজি অ্যান্ড সায়েন্স ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এবং ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক ও আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির মধ্যকার খেলা দুটি গোলশুন্য ড্র হয়। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ এর মাঠে অপর খেলায় প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় পিপলস ইউনিভার্সিটিকে বিজয়ী ঘোষণা করা হয়।

ক্রিকেট প্রতিযোগিতায়, পুরুষ বিভাগের ১ম পর্বের খেলা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি ৮ রানে ইসলামিক বিশ্ববিদ্যালয়কে এবং ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি ৯ উকেটে সিসিএন ইউনিভার্সিটি অফ টেকনোলজি অ্যান্ড সায়েন্সকে পরাজিত করে।

দিনের অপর খেলায় প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এগ্রিকালচারাল ইউনিভার্সিটিকে বিজয়ী ঘোষণা করা হয়।

বাস্কেটবল প্রতিযোগিতায়, পুরুষ বিভাগের ১ম পর্বের ৪টি খেলা অনুষ্ঠিত হয়। আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ইসলামিক বিশ্ববিদ্যালয় ৪৪-৩৪ সেটে ঢাকা বিশ্ববিদ্যালয়কে, নটরডেম ইউনিভার্সিটি ৪০-৩২ সেটে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিকে, গণ বিশ্ববিদ্যালয় ৪২-১০ সেটে আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজিকে ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৩৪-২৮ সেটে ব্র্যাক ইউনিভার্সিটিকে পরাজিত করে।

হ্যান্ডবল প্রতিযোগিতায়, পুরুষ বিভাগের ১ম পর্বের খেলা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ইসলামিক বিশ্ববিদ্যালয় ৩১-১০ সেটে গ্রিন ইউনিভার্সিটিকে পরাজিত করে। দিনের অপর খেলায় প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় আনোয়ার খান মডার্ন ইউনিভার্সিটিকে বিজয়ী ঘোষণা করা হয়।

ব্যাডমিন্টন প্রতিযোগিতায়, পুরুষ (একক) বিভাগের ১ম পর্বের খেলা আজকে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি মাঠে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় ব্রিটানিয়া ইউনিভার্সিটি ২-০ সেটে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিকে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ২-০ সেটে হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে।

এছাড়া দিনের অপর খেলাসমূহে প্রতিপক্ষ দল অনুপস্থিত থাকায় আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিক, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বিজয়ী ঘোষণা করা হয়।

২৯ মার্চ থেকে ১৭ এপ্রিল- ফুটবল, ক্রিকেট, সুইমিং, অ্যাথলেটিকস, টেবিল টেনিস, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, সাইক্লিং ও ব্যাডমিন্টনসহ ১০টি ইভেন্টের সমন্বয়ে প্রথম বছরের প্রথম আসরে দেশের মোট ৬৫ বিশ্ববিদ্যালয়ের প্রায় তিন হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করছে এই প্রতিযোগিতায়।

সারাবাংলা/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর