Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টার্ফ হচ্ছে, উদীয়মানরা বের হবে তো?


৯ ফেব্রুয়ারি ২০১৮ ২০:৪৯

স্টাফ করেসপন্ডেন্ট

এশিয়ান ফুটবল ফেডারেশনের উদ্যোগ অনুযায়ী সারাদেশে মিনি কৃত্রিম টার্ফ বসাচ্ছে দেশের ফুটবল সংস্থা বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। উত্তরবঙ্গের নীলফামারীতে একটি টার্ফ বসানোর পর মাদারীপুরেও একটি কৃত্রিম টার্ফ বসানো হয়েছে। এখন টার্ফগুলো স্থানীয় খেলোয়াড়দের জন্য ব্যবহার হবে।

উদীয়মানরা এই টার্ফে অনুশীলন-ম্যাচ খেলতে পারবে। টার্ফ সুযোগ কাজে লাগিয়ে দেশের প্রান্তিক পর্যায়ে পৌঁছানোর সুযোগ পাচ্ছে বাফুফে। তা অনুযায়ী কৃত্রিম টার্ফে পূর্ণ উপযোগিতা তুলতে পারবে দেশের ফুটবল অভিভাবকরা। এখন অপেক্ষাটা ‍শুধু প্রান্তিক পর্যায়ের ফুটবলারদের বের করে আনা। সেই পরিকল্পনাও নিতে হবে অভিভাবককে।

আজ দুপুরে মাদারীপুরে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের উপস্থিতিতে টার্ফ উদ্বোধন করা হয়েছে।

এসময় বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, সদস্য আমিরুল ইসলাম বাবু, শওকত আলী খান জাহাঙ্গীরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী জেলায় আর্টিফিসিয়াল টার্ফ স্থাপনে ফিফা ও বাফুফেকে আন্তরিক ধন্যবাদ জানান এবং জেলায় গ্রাসরুট হতে অনেক নতুন নতুন ফুটবল খেলোয়াড় তৈরী হবে জানান।

এ ধরা দুটি কৃত্রিম টার্ফ বসানো হলো। দেশের অন্যান্য জেলাগুলোতেও টার্ফ বসানো হবে বলে জানান বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন, অন্যান্য জেলাগুলোতে মিনি আর্টিফিসিয়াল টার্ফ স্থাপন করা হবে এবং ভবিষ্যতে বাংলাদেশের সকল জেলা হতে গ্রাসরুট হতে অনেক নতুন নতুন ফুটবল খেলোয়াড় তৈরী হবে।’

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর