Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু চ্যাম্পে টিটির ফাইনাল জিতলো যারা


১৬ এপ্রিল ২০১৯ ২১:০৩

ঢাকা: বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পসের টেবিল টেনিস প্রতিযোগিতায় ভিন্ন ভিন্ন বিভাগে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণপদক অর্জন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়, নর্থ সাউথ ইউনিভার্সিটি ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) টেবিল টেনিসে নারী ও পুরুষ বিভাগের একক, দ্বৈত ও মিশ্র দৈত্ব’র ফাইনাল ম্যাচগুলো নর্থ সাউথ ইউনিভার্সিটি মাঠে অনুষ্ঠিত হয়। নারী (একক) বিভাগের ফাইনালে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মুখোমুখি হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয়। ম্যাচে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ৪-০ সেটের ব্যবধানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে জিতে নেয় স্বর্ণপদক।

বিজ্ঞাপন

অপর ফাইনালিস্ট হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রানার আপ হয়ে রৌপ্যপদক জেতার গৌরব অর্জন করে। নারী (দ্বৈত) বিভাগের অপর ফাইনালে নর্থ সাউথ ইউনিভার্সিটি ৩-১ সেটের ব্যবধানে ঢাকা বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটি স্বর্ণপদক ও রানার আপ দল ঢাকা বিশ্ববিদ্যালয় রৌপ্যপদক জেতার গৌরব অর্জন করে।

টেবিল টেনিস প্রতিযোগিতায় পুরুষ (একক) বিভাগের দুই ফাইনালিস্ট দল- ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি একে অপরের প্রতিদ্বন্দিতা করে। প্রতিযোগিতায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ৪-৩ সেটের ব্যবধানে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন হিসেবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্বর্ণপদক জিতে নেয় এবং রানার আপ হিসেবে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি রৌপ্যপদক লাভ করে।

পুরুষ (দ্বৈত) বিভাগের অপর ফাইনালে সোনারগাঁও বিশ্ববিদ্যালয় ৩-০ সেটের ব্যবধানে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন হিসেবে সোনারগাঁও বিশ্ববিদ্যালয় স্বর্ণপদক ও রানার আপ দল নর্থ সাউথ ইউনিভার্সিটি রৌপ্যপদক জেতার গৌরব অর্জন করে।

দিনের অপর ফাইনালে মিশ্র দৈত্ব বিভাগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ও নর্থ সাউথ ইউনিভার্সিটি পরস্পরের মুখোমুখি হয়। প্রতিযোগিতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ৩-১ সেটের ব্যবধানে নর্থ সাউথ ইউনিভার্সিটিকে পরাজিত করে চ্যামিপয়ন হয়ে স্বর্ণপদক লাভ করার গৌরব অর্জন করে। রানার আপ দল হিসেবে নর্থ সাউথ ইউনিভার্সিটি রৌপ্যপদক লাভ করে।

বিজ্ঞাপন

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ প্রতিমন্ত্রী জনাব নসরুল হামিদ। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পস ২০১৯ পৃষ্ঠপোষকতায় পোলার’এর আহ্বায়ক জনাব নাহিম রাজ্জাক, এপিইউবি’র যুগ্ম সম্পাদক ড. কাজী আনিস আহমেদ, বাংলাদেশ টেবিল টেনিস ফেডারেশনের সভাপতি হেদায়েতুল্লাহ আল মামুন, সাধারণ সম্পাদক খন্দকার হাসান মুনীর, মধুমতি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব মোঃ সফিউল আজম, পোলার আইসক্রিমের জিএম অ্যান্ড হেড অব ফাইন্যান্স জনাব মোঃ আলমগীর হোসেন খান এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি’র মাননীয় প্রো-উপাচার্য (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. গিয়াস ইউ. আহসান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নর্থ সাউথ ইউনিভার্সিটি’র মাননীয় উপাচার্য অধ্যাপক ড. আতিক ইসলাম।

গত ২৯ মার্চ, ২০১৯ হাতির ঝিলে সাইক্লিং ও ম্যারাথন প্রতিযোগিতার মাধ্যমে ‘বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পসের’ উদ্বোধন হয়। তারপর থেকে প্রতিদিনই প্রতিযোগিতার ভেন্যুগুলো জমে উঠেছে এক একটা প্রতিযোগিতা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর