Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবার অপহরণের খবর পেয়েও ম্যাচ খেলেছিলেন ওবি মিকেল!


৩ জুলাই ২০১৮ ১৮:৫৮

।। স্পোর্টস ডেস্ক ।।

গ্রুপ পর্বের শেষ ম্যাচ। প্রতিপক্ষ আর্জেন্টিনা। ড্র করলেই বিশ্বকাপের নক আউট পর্বে পা রাখবে নাইজেরিয়া। ম্যাচের কয়েক ঘণ্টা আগে বাবা অপহরণের খবর পেলেন আফ্রিকান ঈগলদের অধিনায়ক জন ওবি মিকেল। কী করবেন বুঝতেছিলেন না। বাবার জীবন-মরণ যখন সময়ের কাঠগড়ায় দাঁড়িয়ে তখনও ম্যাচ খেলে গেছেন মিকেল!

আর্জেন্টিনার বিপক্ষে গেল মাসের ২৬ তারিখ রাশিয়া বিশ্বকাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচ ছিল নাইজেরিয়ার। ম্যাচের কয়েক ঘণ্টা আগে বাবার অপহরণের খবর। এদিকে বিশ্বকাপে তাদের সমীকরণ ড্র করলে পরের রাউন্ডে। আবার আরেক সমীকরণ দাঁড় করিয়ে দিল কঠিন পরীক্ষায়। বাবা অপহরণকারীদের হাতে। এসেছে মৃত্যুরও হুমকি। যদিও পরে তার বাবা পা মিকেলকে উদ্ধার করেছে পুলিশ।

সেই ম্যাচ খেলে গেছেন এই সমীকরণ মাথায় রেখেও। ম্যাচের সাত দিন পর গার্ডিয়ানকে এমন চাঞ্চল্যকর তথ্য দিলেন নাইজেরিয়ার দলপতি জন ওবি মিকেল। জানালেন খেলার মূল কারণ।

‘আমি খেলেছি যখন আমার বাবা অপরহণকারীদের হাতে জিম্মী ছিল। আমি ট্রমার মধ্য দিয়ে যাচ্ছিলাম। ম্যাচ শুরুর চার ঘণ্টা আগে আমার কাছে কল আসে। আমি চিন্তায় পড়ে যাই। দ্বিধাদ্বন্দ্বে পড়ে যাই। আমি বুঝতে পারছিলাম কি করতে হবে। কিন্তু পরে ভাবলাম আমি ১৮০ মিলিয়ন মানুষের স্বপ্নকে ধূলিস্যাত করতে পারিনা। এ চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলে আমায় দেশকে প্রতিনিধিত্ব করতে হবে। দলের কোচ ও কর্মকর্তাদেরও বিষয়টি জানাতে পারিনি। শুধু খুব আপন দুয়েকজন জানতে পেরেছে।’

‘তারা আমাকে বলেছে, বাবাকে গুলি করে দিবে যদি আমি কাউকে জানাই। আমিও অবশ্য চাইনি এমন পর্যায়ে কাউকে জানাই। আমি চাইনি আমার বিষয়টি সবার চিন্তার কারণ হোক। আমি শুধু কোচের সঙ্গে কথা বলতে চেয়েছিলাম কিন্তু পারি নাই।’ যোগ করেন তিনি।

বিজ্ঞাপন

পরে অবশ্য তার বাবাকে উদ্ধার করেছে দেশটির আইন শৃঙ্খলা বাহিনী। কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘সোমবারই আমার বাবাকে উদ্ধার করেছে পুলিশ। তার জন্য অসংখ্য ধন্যবাদ জানাই তাদের। আমাকে যারা সহযোগিতা করেছে তাদেরকেও ধন্যবাদ জানাই। দুর্ভাগ্যশত আমার বাবা এখন হাসপাতালে আছেন। অপহরণকারীদের নির্যাতনের শিকার হয়ে তিনি চিকিতসা নিচ্ছেন সেখানে।’

একদিকে বাবা অন্যদিকে কোটি মানুষের স্বপ্ন। এমন সমীকরণেও দেশপ্রেমকেই বেছে নিয়ে অনন্য উদাহরণের দৃষ্টান্ত স্থাপন করলেন ওবি মিকেল।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর