Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রাজিলের পরের ম্যাচ যুক্তরাষ্ট্রের বিপক্ষে


৭ জুলাই ২০১৮ ১৪:০৩

।। স্পোর্টস ডেস্ক ।।

রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নিতে হয়েছে ব্রাজিলকে। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা আগামী সেপ্টেম্বরে আবারো মাঠে নামবে। প্রীতি ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ থাকছে যুক্তরাষ্ট্র। আমেরিকার মাটিতেই হবে এই আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি।

স্বাগতিকদের বিপক্ষে আগামী ৮ সেপ্টেম্বর মাঠে নামবে ব্রাজিল। বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় হয়ে ম্যাচটি। এই ম্যাচে নামার আগে পরিসংখ্যান কথা বলছে ব্রাজিলের পক্ষে। এর আগে দুই দল সব ধরনের প্রতিযোগিতায় মুখোমুখি হয়েছিল মোট ১৮ বার। কোনো ম্যাচই ড্র হয়নি। মাত্র একবারই হেরেছিল ব্রাজিল। সেটা কনকাকাফ গোল্ড কাপে, ১৯৯৮ সালের ১০ ফেব্রুয়ারি। সেবার ব্রাজিল ১-০ গোলে হেরেছিল। আর ১৭ বারই জিতেছিল ব্রাজিল। সবশেষ মুখোমুখি দেখায় ২০১৫ সালের ৮ সেপ্টেম্বর ব্রাজিল জিতেছিল ৪-১ গোলের ব্যবধানে।

এবার বিশ্বকাপের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়ে ব্রাজিল ওঠেছিল শেষ ষোলোতে। এরপর সেখানে মেক্সিকোকে হারিয়ে শেষ আটের টিকিট কাটে নেইমার-জেসুস-কুতিনহোরা। কোয়ার্টার ফাইনালে হ্যাজার্ড-লুকাকু-ফেলাইনি-ডি ব্রুইনদের কাছে ব্রাজিল ২-১ গোলে হেরে বিদায় নেয়।

২০১৯ সালেও ব্যস্ত থাকবে ব্রাজিল জাতীয় দল। তাদের দেশেই বসবে কোপা আমেরিকার আসর। আগামী বছরের জুনে হবে মেগা এই টুর্নামেন্টটি। গত দুই আসরের রানার্সআপ ছিল আর্জেন্টিনা, ফাইনালে দুইবারই হেরেছিল চিলির বিপক্ষে। পরের বছর ১৪ জুন থেকে ৭ জুলাই হবে ৪৬তম কোপা আমেরিকার এই টুর্নামেন্ট। ১২ দেশের লড়াই হবে ব্রাজিলের পাঁচটি ভেন্যুতে। স্বাগতিক ব্রাজিল তো থাকছেই, চিলি থাকবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে। আমন্ত্রিত দেশ হিসেবে জায়গা পাচ্ছে জাপান এবং কাতার। এছাড়া, আর্জেন্টিনা বাদেও থাকছে বলিভিয়া, কলম্বিয়া, ইকুয়েডর, প্যারাগুয়ে, পেরু, উরুগুয়ে এবং ভেনেজুয়েলা।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর