Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফুটবল দলের জন্য বিশেষ ঘোষণা ব্যাংক অব রাশিয়ার


৭ জুলাই ২০১৮ ১৯:০৮

স্পোর্টস ডেস্ক

এ যেন রাশিয়ান ফুটবলের নবজাগরণ। বিশ্বকাপ খেলতে নামা দলগুলোর সবশেষে নেমেও কোয়ার্টার ফাইনাল খেলে ফেলল রাশিয়া। তাও আবার একের পর এক দাপুটে জয়ে।

এহেন দলকে শুভেচ্ছা জানাতে কোয়ার্টার ফাইনালকে ঘিরে এক বিশেষ ও ব্যকিক্রমী ঘোষণা দিয়েছে ব্যাংক অব রাশিয়া। বিশ্ব অর্থনীতির অন্যতম প্রভাবশালী এই ব্যাংকটি বলেছে ইগর, আকিনফিভরা যদি দেশকে সেমিফাইনালে নিয়ে যেতে পারেন, তা হলে দলের কীর্তিকে সম্মান জানিয়ে হাফ রুবেলের বিশেষ এক মুদ্রা তারা বাজারে ছাড়বে।

ব্যাঙ্ক অব রাশিয়া। ফাইল ছবি

এদিকে আজ রাশিয়ার নিরাপত্তা কাউন্সিলের এক বৈঠকে স্বয়ং প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন প্রস্তাব দিয়েছেন ফুটবল দলকে গণশুভেচ্ছা জানানোর। দলের এই সাফল্যে আনন্দিত প্রেসিডেন্টের এই ঘোষণা।

ফুটবলারদের সাফল্যে এহেন ঘোষণা অনেকের কাছেই পাগলামি মনে হতে পারে। কিন্তু মরুর বুকে আচমকা মরুদ্যানের সন্ধ্যান পেলে বুঝি এমনই হয়। আন্তর্জাতিক ফুটবলের মঞ্চে এর আগে রাশিয়ার সাফল্য যে খুবই ক্ষীণ। আজ থেকে দশ বছর আগে ২০০৮ সালে সর্বপ্রথম ও সবশেষ ইউরো কাপের সেমিফাইনালে উঠেছিল কোচ গাস হিডিঙ্কের রাশিয়া। এরপর দীর্ঘকালের সাফল্য খরা। আর এতদিন পর এসে চোখ ধাঁধানো সাফল্যে উদ্বেলিত হওয়াই বোধহয় স্বাভাবিক।

 

সারাবাংলা/ এসবি

 


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর