Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দাপুটে জয়ে মেয়েদের বিশ্বকাপ মিশন শুরু


৭ জুলাই ২০১৮ ২৩:৪৭

।। স্পোর্টস ডেস্ক ।।

টি-টুয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছে বাংলাদেশের মেয়েরা। এশিয়ান চ্যাম্পিয়নরা ক্রিকেটের ছোট ভার্সনে অভিষিক্ত পাপুয়া নিউগিনিকে উড়িয়ে দিয়েছে আট উইকেটে। এর আগে প্রস্তুতি ম্যাচে স্কটল্যান্ডকে হারিয়ে নিজেদের ঝালিয়ে নেয়া সালমা-জাহানারারা আছেন বিশ্বকাপের পথেই।

আগামী ৭ জুলাই নেদারল্যান্ডসে শুরু হতে যাওয়া টি-টুয়েন্টি বিশ্বকাপ অভিযানে যাওয়ার পাল্লা ভারি করেছে দুর্দান্ত মেয়েরা। দুই পয়েন্ট নিয়ে এ গ্রুপের শীর্ষে অবস্থান করছে বাংলাদেশের বাঘিনীরা। গ্রুপগুলোর চ্যাম্পিয়ন ও রানার আপ দল অংশ নিবে বিশ্বকাপে।

বাছাইপর্বের প্রথম ম্যাচে প্রশান্ত মহাসাগরের ছোট্ট দ্বীপ রাষ্ট্র পাপুয়া নিউগিনিকে কোনও প্রকার প্রতিরোধ গড়ে তুলতে দেয়নি সালমারা। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ৬ উইকেট হারিয়ে ৮৪ রানের সংগ্রহ তুলে পাপুয়া নিউগিনি। জন (১৫), রুমা (২৩) ও ফ্রাঙ্কের (২৭) ব্যাটিংয়ের ভর করে এই টার্গেট দেয় টি-টুয়েন্টিতে অভিষিক্তরা।

চার ওভারে দুই উইকেট নিয়েছেন পান্না ঘোষ, একটি করে উইকেট নিয়েছেন জাহানার, ফাহিমা, সালমা ও রুমানা।

৮৫ রানের টার্গেটে নেমে দুই উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে বাংলাদেশ। শামীমা সুলতানা একাই জয়ে ভিত গড়ে দেয় ৩৫ রান করে। আয়েশা করেন ১৫ রান। দুই ওপেনার সাজঘরে যাওয়ার পর পিচে আসেন ফারজানা (১৭) ও নিগার (১১)। অপরাজিত থেকে ম্যাচ পকেটে পুড়ে তারা। প্লেয়ার অব দ্য ম্যাচ হয়েছে শামীমা।

পরবর্তী ম্যাচ রবিবার (৮ জুলাই) টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দল নেদারল্যান্ডের সঙ্গে খেলবে বাংলাদেশ। গ্রুপের শেষ ম্যাচে ১০ জুলাই সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে মেয়েরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

টি-টুয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর