Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেলজিয়ামকেই সমর্থন দেবেন রাশিয়ান কোচ


৯ জুলাই ২০১৮ ২১:১৪

।। স্পোর্টস ডেস্ক ।।

রাশিয়া বিশ্বকাপের শেষ আটের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে হেরে বিদায় নিতে হয়েছে স্বাগতিকদের। তবে কোয়ার্টার ফাইনালে দল বাদ পড়লেও দলের এই অর্জনে একেবারেই অখুশি নন রাশিয়ান কোচ স্তানিস্লাভ চেরসেশভ। এদিকে, আসর থেকে নিজের দল বাদ পড়লেও, এবার বেলজিয়ামের সমর্থন দিচ্ছেন রাশিয়ান এই কোচ।

ক্রোয়েশিয়ার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে খুব সহজে হার মানে নি চেরসেশভের ছাত্ররা। নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতায় থাকার পর ম্যাচ গড়িয়েছিল অতিরিক্ত সময়ে। এরপর অতিরিক্ত সময়ে গোল করে ক্রোয়েশিয়া এগিয়ে গেলেও, শেষদিকে সমতায় ফিরেছিল স্বাগতিকরা। এরপর ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে। সেখান থেকেই ৪-৩ গোলে হারতে হয়েছে রাশিয়ানদের। তবে, শেষ আটের ম্যাচে বাদ পড়লেও, পুরো আসরটাই জমিয়ে রেখেছিল চেরসেশভের দলটি।

১০ জুলাই (মঙ্গলবার) সেমিফাইনালের ম্যাচে মুখোমুখি হচ্ছে বেলজিয়াম-ফ্রান্স। এই ম্যাচে বেলজিয়ামকেই এগিয়ে রাখছেন রাশিয়ান কোচ। আর এই ম্যাচে লুকাকু-হ্যাজার্ডদের হয়েই সমর্থন দেবেন বলে জানিয়েছেন তিনি, ‘আমি বেলজিয়ামকেই সমর্থন দেবো। দলের কোচ রবার্তো মার্টিনেজকে ভালভাবেই জানি, পছন্দও করি।’

আসর থেকে বাদ পড়ার পরই যে সমর্থন দেওয়ার এমন চিন্তা এসেছে, সেটাও অবশ্য জানিয়ে দিয়েছেন চেরসেশভ, ‘এর আগে একজন প্রশিক্ষক হিসেবেই খেলা দেখেছি। এই সময়ে অবশ্য ফুটবল সমর্থক হিসেবেই ম্যাচ দেখতে হবে।’

এবারের আসরে স্বাগতিক দল হিসেবে অনেকটা চমক দিয়েই গেছে র‍্যাংকিংয়ের তলানিতে থাকা রাশিয়া। গ্রুপ পর্বে সৌদি আরব আর মিশরের বিপক্ষে জয়ের পর শুরু উরুগুয়ের কাছেই হেরেছে দলটি। এরপর দ্বিতীয় রাউন্ডে স্পেনকে হারিয়ে শেষ আটে জায়গা করে নিয়ে অনেকটা চমকই দিয়েছে তারা। তবে শেষ আটে ক্রোয়েশিয়াই থামিয়ে দিয়েছে চেরসেশভের রাশিয়াকে।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর