Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংলিশ সমর্থকদের বৈষম্যমূলক স্লোগানের তদন্তে ফিফা


১৩ জুলাই ২০১৮ ১৫:৫০

।। স্পোর্টস ডেস্ক ।।

মস্কোর লুঝকিনি স্টেডিয়ামে রাশিয়া বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছিল ক্রোয়েশিয়া। সেই ম্যাচে গ্যালারিতে ইংল্যান্ড সমর্থকদের ‘বৈষম্যমূলক স্লোগান’ দেয়ার অভিযোগ ওঠে। এবার সেই অভিযোগের তদন্তে নেমেছে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

বুধবার সেমির ম্যাচে শুরুতে ১-০ গোলে এগিয়ে ছিল ইংল্যান্ড। এরপর পেরেসিচের গোলে সমতায় ফেরে ক্রোয়েশিয়া (১-১)। আর অতিরিক্ত সময়ে মানজুকিচের গোলে জয় নিশ্চিত করে প্রথমবারের মতো ফাইনালে ওঠে ক্রোয়েটরা (২-১)। তবে ম্যাচ চলাকালীন সময়ে ইংলিশ গ্যালারি থেকে ‘বৈষম্যমূলক স্লোগান’ দিতে থাকে ইংলিশ সমর্থকরা।

গ্যালারিতে সমর্থকদের এমন আচরণের তদন্তের বিষয়ে ফিফা জানায়, ‘ম্যাচ চলাকালীন সময়ে ইংলিশ সমর্থকদের বৈষম্যমূলক স্লোগানের বিষয়ে তদন্ত শুরু হয়ে গেছে। তদন্ত শেষে প্রতিবেদন প্রকাশ করা হবে।’

এর আগে, বুধবার (১১ জুলাই) ম্যাচের পর ইংলিশ সমর্থকদের এমন আচরণের সমালোচনা করেছিলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক লুকা মদ্রিচ, ‘ইংল্যান্ড সমর্থকদের আরও সংযত হওয়া প্রয়োজন। ইংল্যান্ড খুব ভাল একটি দল। কিন্তু সমর্থকদের এই আচরণ খুবই অপমানজনক।’

এর আগে, ৭ জুলাই সুইডেনের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে অনুমোদনহীন বাণিজ্যিক ব্র্যান্ডের মোজা পরায় ইংল্যান্ডের ডেলে আলি, এরিক দিয়ের ও রহিম স্টারলিংকে ৫০,০০০ ইউরো জরিমানা করে ফিফা। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৫৫ লাখ ১৯ হাজার ৮০০ টাকা।

শনিবার (১৪ জুলাই) সেইন্ট পিটার্বুগে তৃতীয়স্থান নির্ধারনী ম্যাচে বেলজিয়ামের মুখোমুখি হবে ইংল্যান্ড। অন্যদিকে, রোববার (১৫ জুলাই) মস্কোর লুঝকিনি স্টেডিয়ামে নিজেদের স্বপ্নের ফাইনালে ফ্রান্সের বিপক্ষে লড়বে ক্রোয়েশিয়া।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর