Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিরোপা যেতে পারে কাদের হাতে


২৫ ডিসেম্বর ২০১৭ ১২:৪৫

সারাবাংলা ডেস্ক

নতুন একটি বছরের অপেক্ষায় পুরো বিশ্ব। বিশ্ব ফুটবলে ইউরোপিয়ান জায়ান্টরা অপেক্ষায় মৌসুম শেষ করার। মৌসুম এখনও অনেকটাই বাকি। এরই মধ্যে শীর্ষে থাকা দলগুলো হয়তো ম্যাচ জিতবে, ম্যাচ হারবে, পয়েন্ট বাড়িয়ে নেবে, পয়েন্ট খোয়াবে। কিন্তু নতুন বছরে পা রাখার আগে ইউরোপিয়ান চারটি ক্লাব অনেকটাই শিরোপা নিশ্চিত করে ফেলেছে।

ইংল্যান্ড, স্পেন, জার্মানি আর ফ্রান্সের চারটি ক্লাব নিজেদের শীর্ষে রেখে নতুন বছরে পা রাখছে। অলৌকিক কিছু না ঘটলে হয়তো এই চারটি ক্লাবের হাতেই উঠবো শিরোপা। চারটি দলের মধ্যে রয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি, স্প্যানিশ ফেভারিট বার্সেলোনা, জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখ এবং ফরাসি লিগের অন্যতম শক্তিশালী পিএসজি।

স্প্যানিশ লিগে শীর্ষে মেসি-সুয়ারেজদের বার্সা। কাতালান ক্লাবটি সর্বোচ্চ ৪৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে। আরনেস্টো ভালভারদের শিষ্যরা খেলেছে লিগের ১৭টি মাচ। দুই নম্বরে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ। গ্রিজম্যান-সিমিওনদের দলটি বার্সার থেকে ৯ পয়েন্ট পিছিয়ে।

ফরাসি জায়ান্ট নেইমার-কাভানি-এমবাপ্পেদের পিএসজি শীর্ষে থেকেই বছর শুরু করবে। ১৯ ম্যাচ খেলে কোচ উনাই এমেরির শিষ্যরা অর্জন করেছে ৫০ পয়েন্ট। লিগের অপর দুই দল মোনাকো এবং লিওন ৪১ পয়েন্ট নিয়ে দুই ও তিনে অবস্থান করছে।

জার্মান লিগে শীর্ষে থেকে বছর শেষ করছে বায়ার্ন মিউনিখ। এখন পর্যন্ত ৪১ পয়েন্ট নিয়ে এক নম্বরে বায়ার্ন। ১১ পয়েন্ট পিছিয়ে দুইয়ে শালকে।

ইংলিশ প্রিমিয়ারে শীর্ষে আছে ম্যানসিটি। আর কোনো দল এবারের শিরোপার দাবি করার সাহস না পেলেও সিটিজেনরা শিরোপায় এক হাত দিয়ে রেখেছে। পেপ গার্দিওলার শিষ্যরা ১৯ ম্যাচ খেলে সংগ্রহ করে রেখেছে ৫৫ পয়েন্ট। হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দুইয়ে।

বিজ্ঞাপন

এদিকে, ইতালিয়ান লিগে জমে উঠেছে পয়েন্ট টেবিল। বলা যাচ্ছে না কার ঘরে যাবে এই মৌসুমের শিরোপা। শিরোপার দাবি জানাচ্ছে চারটি জায়ান্ট ক্লাব। ১৮ ম্যাচ খেলে ৪৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে নাপোলি। সমান ম্যাচ খেলে দুই ও তিনে যথাক্রমে জুভেন্টাস (৪৪), ইন্টার মিলান (৪০)। এক ম্যাচ কম খেলা রোমা (৩৮) শিরোপার দাবি জানালেও অবাক হওয়ার কিছু থাকবে না।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর