Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেকর্ড গড়ে লিভারপুলে আলিসন


২০ জুলাই ২০১৮ ১২:৪৯

।। স্পোর্টস ডেস্ক ।।

২০০১ সালে ক্লাব পারমা থেকে সর্বোচ্চ ট্রান্সফার ফি’র রেকর্ড (৫২ মিলিয়ন ইউরো) গড়ে জুভেন্টাসে যোগ দিয়েছিলেন কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। এবার সেই রেকর্ড ভেঙ্গে নতুন রেকর্ড ট্রান্সফার ফি’তে লিভারপুলে যোগ দিচ্ছেন ব্রাজিলিয়ান গোলরক্ষক আলিসন বেকার।

বিশ্বের সবচেয়ে দামী গোলরক্ষক হিসেবে নাম লেখালেন ২৫ বছর বয়সী আলিসন। তার সঙ্গে ৬ বছরের চুক্তি সেরেছে লিভারপুল। ব্রাজিলিয়ান এই গোলরক্ষককে দলে টানতে প্রায় ৭৫ মিলিয়ন ইউরো খরচ করতে হচ্ছে ইয়ুর্গেন ক্লপের দলকে।

রোমার হয়ে দুই মৌসুমে ৩৭টি ম্যাচে গোলরক্ষকের দায়িত্বে ছিলেন আলিসন। জাতীয় দল ব্রাজিলের হয়ে খেলেছেন ৩১টি ম্যাচ। রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের হয়ে পাঁচ ম্যাচের তিন ম্যাচে ব্রাজিলের জাল একেবারে সুরক্ষিত রেখেছেন আলিসন। কিন্তু, শেষ আটে বেলজিয়ামের কাছে বিপক্ষে হেরেই বিদায় নিতে হয়েছে দলটিকে।

তবে, ক্লাব রোমার হয়ে দারুণ মৌসুম কাটিয়েছেন আলিসন। চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে রোমাকে তুলতে বড় অবদানই ছিল তার। দারুণ মৌসুম পার করেই সবার নজর কেড়েছেন এই ব্রাজিলিয়ান। যে কারণে তাকে নিয়ে আগ্রহ দেখিয়েছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ, আগ্রহ ছিল ক্লাব চেলসিরও। তবে, আলিসনকে দলে নেয়ার সুযোগটা ভালভাবেই কাজে লাগিয়েছে অল রেডরা।

নতুন ক্লাবে যোগ দেয়াটা ক্যারিয়ারের বড় পদক্ষেপ বলেই মনে করছেন আলিসন, ‘এই ক্লাব (লিভারপুল) ও পরিবারের অংশ হতে পেরে জীবন ও ক্যারিয়ারের বড় পদক্ষেপ নিয়েছি বলেই মনে করছি।’

রেকর্ড মূল্যে আলিসনকে দলে নেয়ার কারণটা অবশ্য জানিয়েছেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ, ‘সে (আলিসন) খুবই শান্ত একজন। এটা তার মূল্য নয়, ওকে টাকার অঙ্কে দাম দিতে চাচ্ছি না। এটা শুধুমাত্র তার বাজার মূল্য। সে একজন বিশ্বমানের খেলোয়াড়। তাকে দলে আনতে ক্লাবই আমাদেরকে সহায়তা করেছে।’

 

সারাবাংলা/এসএন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর