Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোচ হিসেবে ওয়েঙ্গারকেই চায় জাপান


২০ জুলাই ২০১৮ ১৫:৫১

।। স্পোর্টস ডেস্ক ।।

২২ বছরের কোচিং ক্যারিয়ার শেষে আর্সেনাল ছেড়েছেন কিংবদন্তি কোচ আর্সেন ওয়েঙ্গার। আর্সেনাল ছাড়ার পরই তার প্রতি আগ্রহী দেখিয়েছে বেশকটি ক্লাব। তবে, এবার ওয়েঙ্গারকে জাতীয় দলের কোচ বানাতে বেশি আগ্রহ দেখাচ্ছে জাপান ফুটবল অ্যাসোসিয়েশন (জেএফএ)।

ওয়েঙ্গারকে নিয়ে আগ্রহ ছিল স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ ও ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি)। তবে রিয়াল মাদ্রিদে হুলেন লোপেতেগুই ও পিএসজিতে থমাস তুখেল কোচের দায়িত্ব নেয়ার পর সে গুঞ্জন উঠে গিয়েছিল।

এবার ৬৮ বছর বয়সী ফরাসি কোচ ওয়েঙ্গারের প্রতিই আগ্রহ দেখাচ্ছে জেএফএ। কারণ একটাই, জাপান চাইছে ২০২২ সালে কাতার বিশ্বকাপেও চমক দেখাতে। তাই ইউরোপীয়ানদের মধ্যে থেকেই কোচ বেছে নিতে চাইছে জাপান।

এদিক থেকে অনেকটাই এগিয়ে আছেন ওয়েঙ্গার। কারণ, ৯০ এর দশকের মাঝামাঝি সময়ে (১৯৯৫-১৯৯৬) জাপানের নাগোয়া গ্রাম্পাস এইট ক্লাবে কোচের দায়িত্বে ছিলেন ওয়েঙ্গার। তাই এবার আর্সেনালের সাবেক কোচকে জাতীয় দলের দায়িত্ব দিতেই বেশি আগ্রহী জেএফএ। তবে, ওয়েঙ্গার ছাড়াও জার্মান কোচ ইয়ুর্গেন ক্লিন্সম্যানের প্রতিও আগ্রহ আছে জাপানের।

উল্লেখ্য, রাশিয়া বিশ্বকাপের মাত্র দুইমাস আগেই বরখাস্ত হন জাপানের সাবেক কোচ ভাহিদ হালিহোজিক। এরপরই জাপান ফুটবল দলের হাল ধরেছিলেন কোচ আকিরা নিশিনো। এবার রাশিয়া বিশ্বকাপ আসরে জাপানকে শেষ ষোলোতে তুলেছিলেন তিনি। তবে, বিশ্বকাপের জন্যই চুক্তি হয়েছিল তার সঙ্গে, তাই নিশিনোর সঙ্গে মেয়াদ বাড়াতে চাইছে না জাপান ফুটবল অ্যাসোসিয়েশন (জেএফএ)।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর