Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাশরাফির যোগে আত্মবিশ্বাসী বাংলাদেশ


২১ জুলাই ২০১৮ ২৩:১৯

।। স্পোর্টস করেসপন্ডেন্ট ।।

টেস্টে ওয়েস্ট ইন্ডিজ অভিজ্ঞতা ধুসর হওয়ার পর নিজেদের সেরা ফর্ম ওয়ানডে চ্যালেঞ্জের মুখে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচের আগে দলের সঙ্গে মাশরাফির যোগদান, এরপর প্রস্তুতি ম্যাচে জয়ের পর চাঙা টাইগাররা। চার সপ্তাহ ধরে অসুস্থ স্ত্রীর সঙ্গে সময় কাটানোর পর মাশরাফি টাইগার বাহিনীর নেতৃত্ব দিবেন দলে যুক্ত হওয়া নতুন অস্ত্র দিয়ে।

বোলিং ও ব্যাটিং লাইন আপে অনেকগুলো অপশন পাচ্ছেন তিনি। বিগ ফোর- তামিম, মুশফিক, সাকিব ও মাহমুদুল্লাহ ছাড়া ব্যাটিং লাইনে এনামুল হক জুনিয়র, লিটন, সাব্বির, মোসাদ্দেক এবং নাজমুল হোসেইন শান্তকে পাচ্ছে মাশরাফি। দলের সমন্বয় করার জন্য বিকল্পের অভাব নেই তার সামনে। পাশাপাশি তাদের মধ্যে লিটন ওপেনার হিসেবে পিচে নামার যুদ্ধে এগিয়ে থাকবে সাব্বির, মোসাদ্দেক ও এনামুল থেকে।

এর সঙ্গে মাশরাফি পেস বোলিংয়ে ইঞ্জুরি থেকে ফেরা মুস্তাফিজুর রাহমানকে পাচ্ছেন। ফিজ এই সমস্যায় আগের আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ মিস করে গেছেন। রুবেল এই ফরম্যাটে ভালো পারফরম্যান্স করে চলেছে। সঙ্গে আবু হায়দারের কিছু টি-টুয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে এবং নাজমুল ইসলাম টি-টুয়েন্টিতে নজর কেড়েছে।

নতুনদের নিয়ে আশাবাদী ম্যাশ, ‘কিছু নতুন ছেলে আসছে তারা ভাল করবে আশা করি। আর আমরা ওয়ানডেতে মানিয়ে নিতে পারি। সুইট করে আমাদের। দলের কম্বিনেশন ভালো আছে। আশা করি ম্যাচে ভালো করবো।’

টেস্ট সিরিজ ব্যর্থতার পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় ম্যাশের কণ্ঠে, ‘ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডেতেও অনেক শক্তিশালী। প্রস্তুতি ম্যাচে জয় আত্মবিশ্বাস যোগাবে একটু। তবে আমরা যা পারি সেটা করে যেতে হবে। ভালো জায়গায় বল করা। ওয়েস্ট ইন্ডিজ দলের দুর্বলতাকে কাজে লাগানো। এগুলো করতে হবে। অনেকদিন পর খেলছি। ২৬০-২৮০ ভালো স্কোর হতে পারে এই মাঠে।’

বাংলাদেশ দলের সম্ভাব্য স্কোয়াডঃ  

তামিম, লিটন, সাব্বির, মুশফিকুর (উইকেট কিপার), সাকিব, মাহমুদুল্লাহ, মোসাদ্দেক, মিরাজ, মাশরাফি (অধিনায়ক), রুবেল ও মোস্তাফিজুর।

সারাবাংলা/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর