Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গার্ডিয়ানের বর্ষসেরা একাদশে সাকিব-মুশফিক


২৬ ডিসেম্বর ২০১৭ ১৭:৫৬

সারাবাংলা ডেস্ক 

সাদা পোশাকে দুজনের বছরটা কেটেছে দারুণ। শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ ড্রতে দুজনই অবদান রেখেছেন সামনে থেকে। বছরের শুরুটাই দুজনের হয়েছিল রেকর্ডভাঙা জুটি দিয়ে। সেই পুরস্কারই পেলেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। গার্ডিয়ানের বর্ষসেরা টেস্ট দলে জায়গা পেয়েছেন দুজনই।

ওয়েলিংটনে ডাবল সেঞ্চুরি দিয়ে স্বপ্নের মতো বছরের শুরুটা হয়েছিল সাকিবের। রেকর্ডগড়া ওই জুটিতে সাকিবের সঙ্গী মুশফিকও পেয়েছেন সেঞ্চুরি। এরপর শততম টেস্টে এসে শ্রীলঙ্কার সঙ্গে কলম্বোতে জয়েও সাকিব পথ দেখিয়েছেন সামনে থেকে। তবে নিজের সেরাটা জমিয়ে রেখেছিলেন অস্ট্রেলিয়ার জন্য। মিরপুর টেস্টে দশ উইকেটের সঙ্গে ফিফটিতে বলতে গেলে একাই বাংলাদেশকে এনে দিয়েছেন স্মরণীয় এক জয়। সব মিলে গত বছরে ৪৭.৫ গড়ে করেছেন ৬৬৫ রান, ৩৩.৩৭ গড়ে নিয়েছেন ২৭ উইকেট।

মুশফিকুর রহিমের বছরের শুরুটাও ছিল ওয়েলিংটনের সেঞ্চুরি দিয়ে। এরপর ভারতের সঙ্গে হায়দরাবাদে বিরুদ্ধ কন্ডিশনে খেলেছেন আরেকটি দুর্দান্ত ইনিংস। শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার সঙ্গে সেঞ্চুরি না পেলেও পরিস্থিতির বিচারে মূল্যবান ফিফটিও করেছেন। দক্ষিণ আফ্রিকা সফর বাদ দিলে গত বছরটা আলাদা করেই মনে রাখবেন মুশফিক। সব মিলে গত বছর ৫৪.৭১ গড়ে করেছেন ৭৬৬ রান, ১২টি ক্যাচের সঙ্গে করেছেন দুইটি স্টাম্পিং। গার্ডিয়ানের বর্ষসেরা দলে ছয় ও সাতে রাখা হয়েছে দুজনকে।

গার্ডিয়ানের একাদশঃ ডেভিড ওয়ার্নার, ডিন এলগার, চেতেশ্বর পূজারা, স্টিভ স্মিথ, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেমস অ্যান্ডারসন, কাগিসো রাবাদা।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর