Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ানডে সিরিজেই উজ্জ্বল ছিলেন তামিম


২৯ জুলাই ২০১৮ ১৩:৩৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে সিরিজে নিজেকে ভালভাবে মেলে ধরতে পারেননি তামিম ইকবাল। তবে ওয়ানডে সিরিজে সেটা ঠিকই করে নিয়েছেন দেশসেরা এই ওপেনার। তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২টি শতক আর ১টি অর্ধশতক তুলে নিজেকে আবারো নিজেকে মেলে ধরেছেন এই তারকা ব্যাটসম্যান।

টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ৪, ১৩ রানের ইনিংস খেলার পর, দ্বিতীয় টেস্টে ৪৭ ও ০ রানের ইনিংস খেলেন বাঁ হাতি এই ওপেনার। টেস্টে কাঙ্ক্ষিত ইনিংস না খেলতে পারলেও, ওয়ানডে সিরিজে আলো ছড়িয়েছেন তিনি। প্রথম ওয়ানডেতে মাঠে নেমে ১৬০ বলে ১৩০ রানের ইনিংস খেলেন তামিম। সাকিব আল হাসানের সঙ্গে তার ২০৭ রানের ইনিংসে ভর করেই সেদিন বড় সংগ্রহ পায় বাংলাদেশ, আর তাতেই ৪৮ রানের জয় পায় বাংলাদেশ।

এরপর সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে খুব কাছে গিয়েই হেরেছে বাংলাদেশ (৩ রানে)। তবে দল হারলেও সেদিন ৫৪ রানের ইনিংস খেলেই মাঠ ছেড়েছিলেন তামিম। এরপর সিরিজের শেষ ম্যাচে আবারো ব্যাট হাতে আলো ছড়িয়েছেন এই ওপেনার। এদিন সিরিজ জয়ের লড়াইয়ে নেমে ব্যক্তিগত ১১তম ওয়ানডে শতক তুলে নিলেন তিনি। তার ১০৩ রানের ওপর ভর করেই ৩০১ রান তোলে বাংলাদেশ, আর দল জয় পায় ১৮ রানে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে সবমিলিয়ে তামিমের সংগ্রহ দাঁড়িয়েছে ২৮৭ রান। তিন ম্যাচে তার গড় দাঁড়িয়েছে ৯৫.৬৭।

ওয়ানডে সিরিজে লম্বা ইনিংস খেলতে বেশ ঘাম ঝরাতে হয়েছে তামিমকে। অনুশীলনের কারণেই ভালো ফল এসেছে বলে মনে করেন দেশসেরা এই ওপেনার, ‘টেস্ট সিরিজটা ভালো হয়নি, তাই অনুশীলনে বেশ ঘাম ঝরাতে হয়েছে। তবে, ওয়ানডে ফরম্যাটেই বেশি স্বাচ্ছন্দবোধ করেছি। চেষ্টা ছিল লম্বা ইনিংস খেলার। দলও আমাকে বলেছে লম্বা সময় ব্যাট করার জন্য, আমিও তাই করেছি।’

বিজ্ঞাপন

ম্যাচ ও সিরিজ সেরার পুরস্কার এসেছে তামিমের হাতেই। তবে এই সিরিজ যে একেবারেই সহজ ছিল না, সেটাই বললেন তামিম, ‘ওয়েস্ট ইন্ডিজের উইকেট একেবারেই সহজ নয়, তবে এখানে ধৈর্য্য ধরে রাখতে হবে। তাই ধৈর্য্য ধরেই বড় ইনিংস খেলতে পেরেছি।’

 

সারাবাংলা/এসএন

তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেট বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর