Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ছাতা’ সমালোচনাকে বড় কিছু মনে করছেন না কিতারোভিচ


৩১ জুলাই ২০১৮ ১৭:৪৬

ক্রোয়েশিয়া, কিতারোভিচ

।। স্পোর্টস ডেস্ক ।।

রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচের পরপরই শুরু হয় বৃষ্টি। সেই বৃষ্টিতে ভিজেই পুরস্কার হাতে তুলে নেন ফ্রান্স, ক্রোয়েশিয়ার খেলোয়াড়রা। পুরস্কার দেওয়ার মঞ্চে তখন উপস্থিত ছিলেন আয়োজক রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নো ইনফানতিনো, বিশ্বকাপ জেতা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রন এবং রানার্সআপ ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবার কিতারোভিচ।

বিজ্ঞাপন

বিশ্বকাপের পর যে বিষয়টি সবচেয়ে বেশি আলোচিত হয়েছে সেটি হচ্ছে ম্যাচে শেষের সেই অনুষ্ঠান। বৃষ্টির হাত থেকে রক্ষা করতে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের মাথার উপর ছাতা ধরে রাখা হয়েছিল। কিন্তু ছাতার অভাবে প্রথমে ভিজতে থাকেন অতিথি হিসেবে যাওয়া ফ্রান্সের প্রেসিডেন্ট, ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট এবং ফিফা প্রেসিডেন্ট। এটি সমালোচিত হয় সারা বিশ্বের গণমাধ্যমগুলোতে।

তবে, এটা সমালোচনার কোনো বিষয় নয় বলে জানিয়ে দিলেন ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কিতারোভিচ। তিনি জানালেন, আমি আসলে সেই সময় খেয়াল করিনি কার মাথার উপর ছাতা ধরা হয়েছে বা কার মাথার উপর ধরা হয়নি। সমালোচনা করার মতো আমি এটাকে খুব বিগ ইস্যু মনে করছি না। কেননা সেই সময় মাথায় এইসব ছিল না। আমার মাথায় শুধু একটি জিনিসই ছিল, সেটি হচ্ছে কিভাবে খেলোয়াড়দের সান্ত্বনা দেওয়া যায়।

তিনি আরও জানান, বৃষ্টিতে ভিজে যাওয়ায় যেমন আমার হেয়ারস্টাইল নিয়ে কোনো ভাবনা ছিল না, তেমনি আমার নিরাপত্তা নিয়েও কোনো ভাবনা ছিল না। রাশিয়ান প্রেসিডেন্টের মাথার উপর ছাতা ধরে রাখা হয়েছিল, সেটা তাদের নিরাপত্তা বিভাগের নিয়মানুযায়ী হয়েছে। কিভাবে আমি আমার ছেলেদের, কোচিং স্টাফদের দারুণ পারফরম্যান্সের জন্য অনুপ্রেরণা দেব সেদিকে আমার ভাবনা ছিল। এক হাতে ছাতা নিয়ে তাদের জড়িয়ে ধরে সান্ত্বনা দেওয়া সম্ভব ছিল না।

বিজ্ঞাপন

ফাইনালে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরেছিল প্রথমবারের মতো বিশ্বকাপের শিরোপা নির্ধারণী ম্যাচে উঠা ক্রোয়েশিয়া। ১৯৯৮ সালের পর দ্বিতীয়বার বিশ্বকাপ শিরোপা অর্জন করে ফরাসিরা।

সারাবাংলা/এমআরপি

কিতারোভিচ ক্রোয়েশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর