Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিয়ালে যাচ্ছেন না পিএসজির কাভানি


৩১ জুলাই ২০১৮ ১৮:১৮

।। স্পোর্টস ডেস্ক ।।

দুই বছরের চুক্তিতে প্যারিস সেইন্ট-জার্মেইনের নতুন কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন থমাস টাচেল। উনাই এমেরির স্থলাভিষিক্ত হন তিনি। এর আগে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডের দায়িত্বে ছিলেন টাচেল। বছর খানেক আগে ডর্টমুন্ড থেকে বরখাস্ত হন তিনি। ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন ক্লাবটিকে নিয়ে এরই মধ্যে কাজ শুরু করে দিয়েছেন ৪৪ বছর বয়সী এই জার্মান।

পিএসজির আক্রমণভাগের সেরা অস্ত্র উরুগুয়ের তারকা এডিনসন কাভানি। উরুগুইয়ান এই তারকাকে নতুন মৌসুমে নিতে আগ্রহ প্রকাশ করে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছেড়ে জুভেন্টাসে চলে যাওয়া রিয়াল ঝুঁকেছিল পিএসজির আরেক তারকা ব্রাজিলিয়ান আইকন নেইমারের দিকে। তবে, ব্রাজিল তারকা স্পষ্ট জানিয়ে দেন, এই মৌসুমে পিএসজি ছেড়ে কোথাও যাবেন না। এরপরই রোনালদোর জায়গায় রিয়াল আনতে চাইছে বিশ্বমানের কোনো স্ট্রাইকারকে। তাতে নজর দিয়েছে কাভানির দিকে।

এদিকে, পিএসজির নতুন কোচ টাচেল জানালেন-এই মৌসুমে পিএসজি ছেড়ে কোথাও যাচ্ছে না কাভানি। তিনি বলেন, কাভানির রিয়ালে যাওয়ার বিষয়ে আমি শুনেছি। এটা গুজব। আমার কোনো ইচ্ছে নেই কাভানিকে রিয়ালের কাছে ছেড়ে দেব। এইতো কদিন আগেই আমার সঙ্গে কাভানির কথা হয়েছে। সে এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি।

পিএসজির কোচ আরও যোগ করেন, কাভানি এই মৌসুমে আমাদের জার্সিতেই খেলবে। সে আরও শক্তিশালী হয়েই ফিরছে। কাভানিকে সঙ্গী করে আমাদের আক্রমণভাগ আগের মতোই দুর্দান্ত থাকবে। আলোচনার টেবিলে সে আমাকে জানিয়েছে, কিভাবে আমাদের আক্রমণভাগ আরও ভালো হবে। তার ব্যক্তিগত লক্ষ্যের কথাও জানিয়েছে। তার প্রধান লক্ষ্য দলের ভালো ফলাফল আর নিজের অনেক বেশি গোল। আমি বলতে চাই, কাভানি আমাদের মূল অস্ত্র। গুরুত্বপূর্ণ এই খেলোয়াড়কে রিয়ালের কাছে বেচে দেওয়ার কোনো অর্থই হয় না।

বিজ্ঞাপন

তিন মৌসুম ইতালিয়ান ক্লাব নাপোলিতে কাটিয়ে ২০১৩ সালে ফরাসি ক্লাব পিএসজিতে নাম লেখান উরুগুয়ের হয়ে ১০৫ ম্যাচ খেলা কাভানি। ফরাসি ক্লাবে পাঁচ মৌসুমে খেলেছেন ২৪৫টির মতো ম্যাচ, যেখানে তার গোল সংখ্যা ১৭০টি। ক্লাব ক্যারিয়ারে কাভানি খেলেছেন ৫৩০ ম্যাচ, প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ৩২৩ বার। নতুন মৌসুমে কাভানি কোথাও না গেলে নেইমার-এমবাপের সঙ্গে পিএসজির আক্রমণভাগটা সত্যিই আবারো জ্বলে উঠার মতোই হবে।

সারাবাংলা/এমআরপি

কাভানি পিএসজি রিয়াল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর