Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমেরিকার মাটিতে শেষ দুই ম্যাচে দৃষ্টি সাকিবের


১ আগস্ট ২০১৮ ১১:১২

।। স্পোর্টস ডেস্ক ।।

টেস্টে হোয়াইটওয়াশের পর ওয়ানডে সিরিজে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটা ৩ রানে না হারলে হোয়াইটওয়াশ করতে পারতো ওয়েস্ট ইন্ডিজকে। সেই আত্মবিশ্বাস সঙ্গী করে লাল-সবুজের প্রতিনিধিরা নেমেছিল তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে। তবে, ৭ উইকেটের বড় ব্যবধানে হারতে হলো সাকিব বাহিনীকে।

৫ ও ৬ আগস্ট আমেরিকার মাটিতে হবে পরের দুটি ম্যাচ। এর আগেই ১-০তে লিড নিয়ে রাখলো উইন্ডিজরা। প্রথম ম্যাচের নেতিবাচক দিকগুলো ভুলে নতুন ভেন্যুতে (নিরপেক্ষ) নতুন করে জ্বলে উঠতে চায় বাংলাদেশ-ম্যাচ শেষে এমনটি জানিয়ে রাখলেন অধিনায়ক সাকিব আল হাসান।

টি-টোয়েন্টির ইতিহাসে এই প্রথম ইনিংসের শুরুর ওভারেই দুই ওপেনারকে হারায় বাংলাদেশ। এরপর মুশফিক-মাহমুদুল্লাহ দলকে বেশ ভালোভাবেই টেনে তুলেছিলেন। তারা ২৪ বলে স্কোরবোর্ডে ৪৭ রান যোগ করেন। সাকিব জানালেন, আমি মনে করি খুব দ্রুত উইকেট হারানোয় আমরা চাপে পড়েছিলাম। কিন্তু সেখান থেকে মুশফিক-মাহমুদুল্লাহ দলকে দারুণভাবে টেনে তুলেছে। তারা ভালো একটি জুটিও গড়েছিল। কিন্তু মুশফিক তার উইকেট হারালে আমরা আরও চাপে পড়ি।

১০ ওভার হতে না হতেই বাংলাদেশ টপঅর্ডারের পাঁচ উইকেট হারিয়ে বসে। দলীয় ৯০ রানে তামিম, সৌম্য, লিটন, সাকিব আর মুশফিক বিদায় নেন। সাকিব আরও যোগ করেন, আমরা প্রথম ১০ ওভারেই টপঅর্ডারের পাঁচ উইকেট হারিয়েছি। তাদের বিশ্বসেরা কিছু ব্যাটসম্যান ছিল। আর তাদের চ্যালেঞ্জ জানাতে আপনাকে সর্বোচ্চটা দিতে হয়।

পরের দুটি ম্যাচে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় সাকিবের কণ্ঠে, এই ম্যাচের নেতিবাচক দিকগুলো ভুলে যেতে চাই। আমাদের হাতে আরও দুটি ম্যাচ আছে। ভিন্ন ভেন্যুতে সেগুলো হবে। আজকের ম্যাচের পজিটিভ দিকগুলো সঙ্গী করে শেষ দুটি ম্যাচে নামতে চাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর