Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অঁরি নয়, সালাহদের কোচ হলেন আগুয়েরে


২ আগস্ট ২০১৮ ১৫:০৩

।। স্পোর্টস ডেস্ক ।।

আর্জেন্টাইন কোচ হেক্টর কুপারের দক্ষ কোচিংয়েই ২৮ বছর পর রাশিয়া বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছিল মিসর। বুক ভরা আশা আর মোহামেদ সালাহর দুর্দান্ত ফর্ম নিয়ে বিশ্বকাপে পা রেখেছিল মিসর। কিন্তু ‘এ’ গ্রুপে টানা তিন হারে কোনো পয়েন্ট ছাড়াই আসর থেকে ছিটকে যায় আফ্রিকান দেশটি। আর এই ব্যর্থতার দায় কাঁধে নিয়ে পদত্যাগ করেন কোচ হেক্টর কুপার।

মিসরীয়দের নতুন কোচ খোঁজার পালায় এগিয়ে ছিলেন ফ্রান্সের সাবেক কিংবদন্তি থিয়েরি অঁরি। রাশিয়ায় গিয়েছিলেন বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজের সহকারী হিসেবে। অঁরির বেলজিয়াম শিষ্যরা সেমি ফাইনালে নিজের দেশ ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরেছিল।

এগিয়ে থাকলেও ২০ বছরের পেশাদার ক্যারিয়ারে জুভেন্টাস, মোনাকো, আর্সেনাল, বার্সেলোনার মতো ক্লাবে খেলা অঁরিকে নিয়োগ দেয়নি মিসর ফুটবল ফেডারেশন। ২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে নিয়োগ পেয়েছেন হাভিয়ের আগুয়েরে। মেক্সিকোর সাবেক এই খেলোয়াড় এখন থেকে দায়িত্ব পালন করবেন মোহামেদ সালাহদের নিয়ে।

৫৯ বছর বয়সী সাবেক মেক্সিকান মিডফিল্ডার জাতীয় দলের জার্সিতে খেলেছেন ১৯৮৩ থেকে ১৯৯২ সাল পর্যন্ত। ১০টি দলকে তিনি কোচিং করিয়েছেন। এর মধ্যে নিজ দেশ মেক্সিকোতে দুই মেয়াদে কাজ করেছেন। ছিলেন জাপানের জাতীয় দলের কোচ। তার অধীনে তিনবার বিশ্বকাপ খেলেছে দুই দেশের জাতীয় দল। সবশেষ তিনি আবুধাবির আল-ওয়াহদার কোচ ছিলেন। তার অধীনে প্রেসিডেন্ট কাপ চ্যাম্পিয়ন্সশিপের শিরোপা জিতেছে ওয়াহদা।

সারাবাংলা/এমআরপি

অঁরি আগুয়েরে মিসর

বিজ্ঞাপন
সর্বশেষ

সিনিয়র সাংবাদিক বদিউল আলম আর নেই
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩১

সম্পর্কিত খবর