Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিশেষ বিবেচনায় কামাল বাবুর শাস্তি মওকুফ


২ আগস্ট ২০১৮ ২০:৫৫

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: ম্যাচ চলাকালে মাঠে ঢুকে নিয়মবহির্ভূতভাবে রেফারির সঙ্গে অশোভন আচরণের অভিযোগে এক বছরের নিষেধাজ্ঞায় থাকা রহমতগঞ্জ এমএফএস ফুটবল দলের কোচ কামাল বাবুর শাস্তি মওকুফ করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বিশেষ বিবেচনায় পাঁচ মাস আগেই তাকে নিষেধাজ্ঞা থেকে মুক্ত করা হয়েছে।

তাই ফুটবল সংক্রান্ত যে কোন কর্মকাণ্ডে অন্তর্ভুক্ত হতে বাধা থাকছে না এই কামাল বাবু।

বৃহস্পতিবার (২ আগস্ট) বাফুফের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বলা হয়েছে, নির্দিষ্ট সময়ের মধ্যে কামাল বাবু ১ লাখ (অর্থ দণ্ড ছিল ২ লাখ) টাকা জমা দিয়েছে। আর শাস্তি মওকুফের আবেদন করেছে। সেই দিক চিন্তা করে ৫ মাস মওকুফ করা হলো।

গত ৬ ফেব্রুয়ারি (মঙ্গলবার) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ওয়ালটন স্বাধীনতা কাপে রহমতগঞ্জ বনাম চট্টগ্রাম আবাহনী লি: এর মধ্যকার খেলায় ম্যাচ থেকে এর সূত্রপাত।

চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে স্বাধীনতা কাপের সেমি ফাইনালে খেলতে নেমেছিল রহমতগঞ্জ। ম্যাচের তখন ৪০ মিনিট। গোলশূন্য দুই দলই। এমন সময় রেফারি চট্টগ্রাম আবাহনীর পক্ষে এ পেনাল্টির বাঁশি দেন। সেই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি কামাল বাবু। নিয়মবহির্ভূতভাবে মাঠে ভেতরে ঢুকে রেফারির দিকে তেড়ে গেলেন। রেফারির সঙ্গে তর্কে জড়িয়ে পড়লেন। বাক-বিতণ্ডা চলল ৭-৮ মিনিট। বুঝিয়ে-শুনিয়ে ডাগ আউটে ফিরছেন অমনি আবাহনীর খেলোয়াড় মামুনুল ইসলাম মামুনের সঙ্গেও আরেক দফা তর্কে জড়ান। মামুনকে অবশ্য হলুদ কার্ড দিয়ে সতর্ক করেছে রেফারি। তবে, এমন আচরণের পরেও কোচ ডাগ আউটে দাঁড়িয়েছিলেন!

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

কামাল বাবু বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল বাংলাদেশ ফুটবল ফেডারেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
২১ অক্টোবর ২০২৪ ২১:৫২

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর