Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৃষ্টির পর জয় দিয়ে শুরু মুমিনুলদের


৪ আগস্ট ২০১৮ ১০:৫৪

স্পেশাল করেসপন্ডেন্ট।।

বৃষ্টিতে ভেসে গিয়েছিল প্রথম ওয়ানডে। সেই হিসেবে আয়ারল্যান্ড সফরে কালই প্রথম মাঠে নেমেছিল বাংলাদেশ এ দল। ওকে হিল মাঠে ৮৭ রানের রানের বড় জয় পেয়েছে আয়ারল্যান্ড এ দলের বিপক্ষে। আর সেই ম্যাচে আল ছড়িয়েছেন তরুণ ব্যাটসম্যান জাকির হাসান ও পেস বোলার শরিফুল ইসলাম।

টসে হেরে ব্যাট করতে নেমেছিলেন বাংলাদেশ এ দলের অধিনায়ক মুমিনুল হক। শুরুটা অবশ্য স্বপ্নের মতো হয়েছিল দুই ওপেনার সাইফ হাসান ও জাকিরের। কোনো উইকেট হারানোর আগেই দুজন যোগ করে ফেলেন ১৩৯ রান। সাইফের অবদান অবশ্য এর মধ্যে ৭৪ বলে ৩৭ রান। তবে জাকির খেলছিলেন হাত খুলে্‌ লিস্ট এ ক্রিকেটে নিজের প্রথম সেঞ্চুরি পাওয়ার খুব কাছাকাছিও চলে গিয়েছিলেন। শেষ পর্যন্ত ৯২ বলে ৯২ রান করে আউট হয়ে গেছেন। তবে বাংলাদেশ দল বড় রানের জন্য ভিত পেয়ে গেছে তখন।

সেটা অবশ্য কাজে লাগাতে পারেননি মোহাম্মদ মিঠুন, আউট হয়ে গেছেন কোনো রান না করেই। অধিনায়ক মুমিনুলও খুব বেশিক্ষণ থাকেননি, ৩৪ বলে ২৩ রান করে আউট হয়ে গেছেন। তবে রানের চাকাটা সচল রেখেছিলেন দুই মিডল অর্ডার ব্যাটসম্যান আল আমিন ও ফজলে রাব্বি। ডাক পেয়ে দুজনেই সুযোগটা কাজে লাগিয়েছেন ভালোমতোই। আল আমিন ৪৯ বলে ৪৭ রান করেছেন, রাব্বি ৪১ বলে করেছেন ৫৩ রান। শেষ ১০ ওভারে ৭৪ রান তুলেছে বাংলাদেশ এ, শেষ পর্যন্ত ৫০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে করতে পেরেছে ২৮৯ রান। আয়ারল্যান্ডের হয়ে চেজ ও কেইন নিয়েছেন তিনটি করে উইকেট।

এই রান তাড়া করে শুরুতেই ধস নামে আইরিশদের ইনিংসে। ১৪ রান ওঠার পর খালেদ আহমেদ পর পর ফিরিয়ে দেন দুই ওপেনারকে। পরের ওভারেই সানজামুল আবার অধিনায়ক বালবির্নিকে ফিরিয়ে বড় একটা ধাক্কা দেন স্বাগতিকদের। ১৪ রানেই ৩ উইকেট হারিয়ে ফেলে আয়ারল্যান্ড। থম্পসন ২৩ রান করে আউট হয়ে যান শরিফুলের বলে, ২৩ রান করে টেক্টরকে ফিরিয়ে দেন রাব্বি। ১০১রানে ৫ উইকেট হারিয়ে তখন কাঁপছে আয়ারল্যান্ড এ দল।

বিজ্ঞাপন

গেটকেট এরপর চেষ্টা করেও শেষ পর্যন্ত ৩৮ রান করে ফিরে যান সানজামুলের বলে। টাকার ও কেইন চেষ্টা করেছিলেন, কিন্তু সপ্তম উইকেটে দুজনের ৫১ রানের জুটিটা ভেঙ্গে দেন শরিফুল। কেইন শেষ পর্যন্ত চেষ্টা করে যাছিলেন, শেষ পর্যন্ত ৪৯ রান করে বোল্ড হয়ে যান সাইফ উদ্দিনের বলে। গার্থকে আউট করে তৃতীয় উইকেট পেয়েছেন শরিফুল, আর শেষ উইকেটটা নিয়েছেন সাইফ উদ্দিন। ৪৭ ওভারে ২০২ রানে অলআউট হয়ে গেছে আয়ারল্যান্ড।

আগামীকাল রবিবার পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলবে বাংলাদেশ এ ।

 

সারাবাংলা/এএম/এসএন

ওয়ানডে বাংলাদেশ-আয়ারল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর