Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুশফিকের সামনে এগিয়ে যাওয়ার সুযোগ


৪ আগস্ট ২০১৮ ১৫:৫৪

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে ৫৩ ডিসমিসাল আর ১ হাজার ১১৫ রান নিয়ে উইকেটকিপিং অলরাউন্ড পারফরম্যান্সের সংক্ষিপ্ত তালিকায় উপরের দিকেই আছেন মুশফিকুর রহিম। এবার তার সামনে আরও এগিয়ে যাওয়ার হাতছানি। আগামীকাল বাংলাদেশ সময় সকাল ছয়টায় আমেরিকার ফ্লোরিডায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ডিসমিসালের তালিকায় শীর্ষে ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। সর্বোচ্চ ৫৪টি ক্যাচ আর ৩৩টি স্ট্যাম্পিংয়ে ৮৭ ডিসমিসাল নিয়ে এক নম্বরে ধোনি। ৬০ ডিসমিসাল নিয়ে দুইয়ে পাকিস্তানের উইকেটরক্ষক কামরান আকমল। ৫৫ ডিসমিসাল নিয়ে তিনে ওয়েস্ট ইন্ডিজের দিনেশ রামদিন। আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ ৫৪ ডিসমিসাল নিয়ে এই তালিকায় চার নম্বরে। আর ৫৩ ডিসমিসাল নিয়ে পাঁচে মুশফিক।

তবে, টি-টোয়েন্টির হাজারি রানের ক্লাব আর সর্বোচ্চ ডিসমিসালের তালিকা তৈরি করলে মুশফিক রয়েছেন তিন নম্বরে। এই তালিকায় সবার ওপরে আছেন ধোনি। ভারতের এই গ্রেট ৮৭ ডিসমিসাল আর ১ হাজার ৪৮৭ রান নিয়ে শীর্ষে। আফগানিস্তানের মোহাম্মদ শাহজাদ ৫৪ ডিসমিসাল আর ১ হাজার ৯০৬ রান নিয়ে রয়েছেন দুইয়ে। মুশফিক ১ হাজার ১১৫ রান আর ৫৩ ডিসমিসাল নিয়ে রয়েছে এই তালিকায় তিন নম্বরে।

আর দুটি ডিসমিসাল করতে পারলেই শাহজাদকে টপকে টি-টোয়েন্টির সফল উইকেটকিপারদের মধ্যে চতুর্থ স্থানে উঠে আসবেন মুশফিক। তাতে, হাজারি ক্লাবের সদস্যদের তালিকায় সর্বোচ্চ ডিসমিসালে ধোনির পর দুইয়ে জায়গা করে নেবেন মুশি। তবে, হাজারি ক্লাবের পরিসংখ্যার বাদ দিলে এগিয়ে থাকা ওয়েস্ট ইন্ডিজের দিনেশ রামদিনও সুযোগ পাচ্ছেন নিজেকে আরও এগিয়ে নেওয়ার।

সারাবাংলা/এমআরপি

মুশফিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর