Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোনাকোকে হারিয়ে ফরাসি সুপার কাপ শিরোপা পিএসজির


৫ আগস্ট ২০১৮ ১১:১০

।। স্পোর্টস ডেস্ক ।।

কিলিয়ান এমবাপে আর এডিনসন কাভানি দলে ছিলেন না। নেইমার-মার্কিনিয়োসদেরকেও বেঞ্চে রেখে শুরু একাদশ সাজিয়েছেন কোচ থমাস তুখেল। তবে, আর্জেন্টাইন তারকা ডি মারিয়ার জোড়া গোলে ৪-০ ব্যবধানের জয় তুলে অষ্টমবারের মতো ফরাসি সুপার কাপ শিরোপা জিতল প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

চীনের শেনজেনে শনিবার (৪ আগস্ট) ফরাসি সুপার কাপের ফাইনালে শিরোপা জয়ের দিনে অ্যাঞ্জেল ডি মারিয়ার দুই গোল ছাড়াও একটি করে গোল করেন ক্রিস্তোফা এনকুনকু ও টিমোথি উইয়াহ।

অবশ্য, মোনাকো দলে ছিলেন না রাদেমাল ফ্যালকাও আর ক্রোয়েশিয়ান গোলরক্ষক দানিয়েল সুবাসিচ।

মোনাকোর বিপক্ষে মাঠে নেমে ম্যাচের শুরু থেকেই আক্রমণ চালায় পিএসজি। ম্যাচের ৩৩ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া (১-০)। ফ্রি-কিক থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে মোনাকোর জালে বল জড়ান তিনি। এরপর ম্যাচের ৪০ মিনিটে নসোকির ক্রস থেকে ব্যবধান দ্বিগুণ করেন ক্রিস্তোফা এনকুনকু (২-০)। তাতেই ২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পিএসজি।

বিরতির পর মাঠে নেমে আবারও আক্রমণ চালায় পিএসজি। ম্যাচের ৬৭ মিনিটে ব্যবধান আরও বাড়ান টিমোথি উইয়াহ (৩-০)। এরপর ম্যাচের ৭৬ মিনিটে মার্কো ভেরাত্তিকে উঠিয়ে মাঠে নামানো হয় ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমারকে। ফেব্রুয়ারিতে ইনজুরিতে পড়ার পর ক্লাবের হয়ে এই ম্যাচেই প্রথম মাঠে নামেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এরপর ম্যাচের যোগ করা সময়ে দ্বিতীয় গোল করে দলকে বড় জয় এনে দেন ডি মারিয়া (৪-০)।

ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেয়ার পর এই ক্লাবের হয়ে প্রথম শিরোপা জিতলেন কোচ থমাস তুখেল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

ডি মারিয়া পিএসজি ফরাসি সুপার কাপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর