Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিগ শিরোপা ধরে রাখতে চায় সিটি: জেসুস


৬ আগস্ট ২০১৮ ১৩:৩৪

।। স্পোর্টস ডেস্ক ।।

চেলসিকে হারিয়ে কমিউনিটি শিল্ড শিরোপা জিতেছে গত মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতা ম্যানচেস্টার সিটি। আসন্ন মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপা ধরে রাখার বিশ্বাস ব্রাজিলিয়ান তারকা গ্যাব্রিয়েল জেসুসের। তবে, অন্য দলগুলো শিরোপা হাতছাড়া করতে চাইবে না বলেও জানান জেসুস।

প্রিমিয়ার লিগের শিরোপা জেতার পর নতুন মৌসুম শুরুর আগেই একটি শিরোপা ঘরে তুলেছে পেপ গার্দিওলার শিষ্যরা। এফএ কমিউনিটি শিল্ড শিরোপা জয়ের ম্যাচে ওয়েম্বলি স্টেডিয়ামে চেলসির বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে দুটি গোলই করেন আর্জেন্টিনার তারকা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। প্রথম ফুটবলার হিসেবে ম্যানচেস্টার সিটির হয়ে দুইশতম গোলের মাইলফলক ছুঁয়েছেন আগুয়েরো। এর আগে সমান চারবার করে শিরোপাটি জিতেছিল দল দুটি। এবার চেলসিকে টপকে গেল সিটি। ১৯৩৭, ১৯৬৮, ১৯৭২ ও ২০১২ সালে আগের চারবার চ্যাম্পিয়ন হয়েছিল সিটিজেনরা।

ব্রাজিল তারকা জেসুস জানান, ম্যানচেস্টার সিটি আবারো শক্তিশালী দল। আমরা লিগের বর্তমান চ্যাম্পিয়ন। ফেভারিট হয়েই আবারো শিরোপা জেতার লক্ষ্য নিয়ে আমরা মৌসুম শুরু করবো। মাত্রই একটি শিরোপা জিতে মৌসুম শুরু করেছি। লিগের মৌসুম শুরু হলে সেদিকেই আমাদের নজর থাকবে। তবে, লিগের অন্য দলগুলো ছেড়ে কথা বলবে না। তারাও চাইবে আমাদের মতো শিরোপা জিততে। কিন্তু আমাদের পারফর্ম ঠিকঠাক হলে টানা দ্বিতীয়বার লিগের শিরোপা আমরাই জিতবো। যদিও সেটা বেশ কঠিন হবে।

সিটিজেনদের হয়ে গত মৌসুমে দুর্দান্ত সময় পার করা জেসুস আরও জানান, আসন্ন লিগে আমরা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হয়ে নামবো আর যারা আমাদের বিপক্ষে খেলতে নামবে তারা চাইবে যে কোনো উপায়ে আমাদের হারাতে। বর্তমান চ্যাম্পিয়নদের কে না হারাতে চায়? আমরা গত মৌসুমে যেভাবে খেলেছি, সেভাবেই এগিয়ে যাব। এটা মনে রাখবেন আমরা যেভাবে এগিয়ে যাই, কখনো কখনো পরিকল্পনা কাজ না করায় হতাশ হই। সেটা থেকে আমরা অনেক কিছু শিখতে পারি। গতবারের ভুলগুলো থেকে আমরা শিখেছি, এই মৌসুমে সেটা কাজে লাগাতে চাই।

বিজ্ঞাপন

গত মৌসুমে লিগের ৩৮ ম্যাচ খেলে সর্বোচ্চ ১০০ পয়েন্ট অর্জন করেছিল চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তাতে ৩২ ম্যাচ জিতেছিল সিটিজেনরা, হেরেছিল দুটি ম্যাচ আর ড্র করেছিল চারটি ম্যাচ। প্রতিপক্ষের জালে সর্বোচ্চ ৭৯টি গোল করেছিল। সমান সংখ্যক ম্যাচ খেলে রানার্সআপ ম্যানচেস্টার ইউনাইটেড অর্জন করেছিল ৮১ পয়েন্ট। তিনে থেকে মৌসুম শেষ করা টটেনহ্যাম পেয়েছিল ৭৭ পয়েন্ট। চারে থাকা লিভারপুল ৭৫ আর পাঁচে থাকা চেলসি ৭০ পয়েন্ট নিয়ে লিগ শেষ করে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর