Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ার্ন, হ্যাডলিদের ক্লাবের হাতছানি ব্রডের


৯ আগস্ট ২০১৮ ১৮:১৭

।। স্পোর্টস ডেস্ক ।।

ভারতের বিপক্ষে প্রথম টেস্টে বল হাতে দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন ইংলিশ অলরাউন্ডার স্টুয়ার্ট ব্রড। এবার দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে দারুণ কীর্তির সামনে আছেন ইংলিশ এই অলরাউন্ডার। দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে মাত্র ১২ রান করেই কিংবদন্তি অলরাউন্ডারদের পাশে নাম লেখাবেন এই অলরাউন্ডার।

ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে ৩১ রানে জয় পেয়ে সিরিজে ১-০ তে এগিয়ে আছে ইংল্যান্ড। ব্যাট হাতে প্রথম ইনিংসে ২১ ও দ্বিতীয় ইনিংসে ৬ রান এবং বল হাতে প্রথম ইনিংসে ২টি ও দ্বিতীয় ইনিংসে ৪টি উইকেট উইকেট তুলে দলের জয়ে অবদান রেখেছেন ব্রড।

বৃহস্পতিবার (৯ আগস্ট) ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে অলরাউন্ডার হিসেবে দারুণ কীর্তির সামনে আছেন এই এই তারকা অলরাউন্ডার। পুরো ক্যারিয়ারে টেস্টে ১১৯ ম্যাচে ১৭৩ ইনিংসে খেলে বল হাতে ৪১৯ উইকেট নিয়েছেন ব্রড। আর ব্যাট হাতে ২ হাজার ৯৮৮ রান আছে তার সংগ্রহে। এবার পঞ্চম অলরাউন্ডার হিসেবে টেস্টে ৪০০ উইকেটের ৪০০ উইকেটের পাশাপাশি ৩ হাজার রানের ক্লাবের কাছে আছেন তিনি। এই ম্যাচে ব্যাট হাতে মাত্র ১২ রান করলেই কিংবদন্তি অলরাউন্ডার কপিল দেব, শেন ওয়ার্ন, রিচার্ড হ্যাডলিদের ক্লাবে পৌঁছে যাবেন এই অলরাউন্ডার।

এর আগে ৪০০ উইকেটের পাশাপাশি ৩ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছিলেন চারজন। ভারতের কপিল দেব, নিউজিল্যান্ডের রিচার্ড হ্যাডলি, দক্ষিণ আফ্রিকার শন পোলক ও অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন।

১৩১ টেস্টে ব্যাট হাতে ৫ হাজার ২৪৮ রান ও বল হাতে ৪৩৪ উইকেট নিয়ে সবার ওপরে আছেন ভারতের কপিল দেব। ৮৬ টেস্ট খেলে ব্যাট হাতে ৩ হাজার ১২৪ রান ও ৪৩১ উইকেট নিয়ে তালিকার দুইয়ে আছেন হ্যাডলি। ব্যাট হাতে ৩ হাজার ৭৮১ রান ও ৪২১ উইকেট নিয়ে এই তালিকার তিনে আছেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি শন পোলক। হ্যাডলি এবং পোলক, দু’জনই ক্যারিয়ারে ২টি করে সেঞ্চুরি করেন।

বিজ্ঞাপন

আর ১৪৫ টেস্ট খেলে বল হাতে ৭০৮ উইকেটের পাশাপাশি ৩ হাজার রান করেন অজি কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন। এবার টেস্ট ক্রিকেটে পঞ্চম অলরাউন্ডার হিসেবে কিংবদন্তিদের পাশে নাম লেখানোর সুযোগ থাকছে ব্রডের।

 

সারাবাংলা/এসএন

ইংল্যান্ড টেস্ট টেস্ট অলরাউন্ডার রিচার্ড হ্যাডলি শেন ওয়ার্ন স্টুয়ার্ট ব্রড

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর