Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরিজ জিতলেও নেমে গেছে দ. আফ্রিকা


১৩ আগস্ট ২০১৮ ১৯:২০

।। স্পোর্টস ডেস্ক ।।

পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে প্রথম তিন ম্যাচেই হারিয়েছিল দক্ষিণ আফ্রিকা। পরের দুই ম্যাচে অবশ্য দারুণভাবে ঘুরে দাঁড়ায় চন্ডিকা হাথুরুসিংয়ের শিষ্যরা। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নেয় সফরকারী প্রোটিয়ারা। তবে, সিরিজ জিতলেও র‌্যাংকিংয়ে অবনমন হয়েছে দক্ষিণ আফ্রিকার।

সবশেষ প্রকাশিত আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে এক ধাপ নিচে নেমে গেছে দক্ষিণ আফ্রিকা। ১১৩ রেটিং পয়েন্ট নিয়ে আর র‌্যাংকিংয়ের তিন নম্বরে থেকে সিরিজ শুরু করেছিল প্রোটিয়ারা। এখন সিরিজ জিতলেও তাদের অবস্থান চারে। ১১২ পয়েন্ট নিয়ে চারে ছিল নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ জয়ের পরও তিনটি রেটিং পয়েন্ট হারিয়েছে প্রোটিয়ারা। এখন তাদের পয়েন্ট ১১০। ফলে ১১২ পয়েন্ট নিয়েই নিউজিল্যান্ড উঠে গেছে তিন নম্বরে, আর দক্ষিণ আফ্রিকা নেমে গেছে চার নম্বরে।

এদিকে, ১২৭ রেটিয় পয়েন্ট নিয়ে র‌্যাংকিংয়ে শীর্ষে আছে ইংল্যান্ড। ১২১ পয়েন্ট নিয়ে দুইয়ে ভারত। ১০৪ পয়েন্ট নিয়ে পাঁচে আছে পাকিস্তান। ছয় নম্বরে ১০০ পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়া। ৯২ পয়েন্ট নিয়ে সাতে বাংলাদেশ। সিরিজ হারের পরও তিনটি রেটিং পয়েন্ট যোগ হয়েছে শ্রীলঙ্কার। তাদের পয়েন্ট এখন ৮০। যদিও এতে অবস্থানের পরিবর্তন হয়নি। আগের মতোই আট নম্বরে আছে হাথুরুসিংহের দল। আর ৬৯ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে ওয়েস্ট ইন্ডিজ। ৬৩ পয়েন্ট নিয়ে দশে আফগানিস্তান।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর