Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেনা কন্ডিশনকে কাজে লাগাতে চাইছে পাকিস্তান


১৬ আগস্ট ২০১৮ ১৩:২৬

।। স্পোর্টস ডেস্ক ।।

বিশ্ব ক্রিকেটে ভারত-পাকিস্তান লড়াই মানেই কথার লড়াই, জমজমাট দ্বৈরথ আর স্নায়ুযুদ্ধ। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের সবশেষ লড়াই দেখা গেছে গত চ্যাম্পিয়ন্স কাপে। যেখানে ভারতকে হারিয়ে শিরোপা জিতেছিল পাকিস্তান। আবারো দুই দেশের মহাযুদ্ধ দেখার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। আগামী সেপ্টেম্বরে আরব আমিরাতে শুরু হতে যাওয়া এশিয়া কাপের প্রকাশিত সূচিতে ১৯ সেপ্টেম্বর মুখোমুখি হওয়ার কথা রয়েছে দুই দলের।

বিজ্ঞাপন

দুবাইয়ে হতে যাওয়া আসন্ন এশিয়া কাপ ক্রিকেটে ‘এ’ গ্রুপে রয়েছে ভারত ও পাকিস্তান। উদ্বোধনী দিনে ১৫ সেপ্টেম্বর অপর গ্রুপে থাকা বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

আরব আমিরাতকে নিজেদের দ্বিতীয় হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে আসছে পাকিস্তান। অন্য দলগুলোর চেয়ে তাই বেশি সুবিধা পাবে এশিয়ার এই দেশটি। পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ জানালেন, এশিয়া কাপে তার দল এগিয়ে থেকেই টুর্নামেন্ট শুরু করবে। আমিরাতের চেনা কন্ডিশন আমাদের এগিয়ে রাখবে। এই সুযোগকে আমাদের কাজে লাগাতে হবে। টুর্নামেন্টের প্রথম ম্যাচটি ভারতের বিপক্ষে। ওদের বিরাট কোহলির মতো বিশ্বসেরা তারকা আছে। তারপরও বলবো চেনা মাঠে আমরা ভারতের থেকে এগিয়ে টুর্নামেন্ট শুরু করবো।

গত চ্যাম্পিয়ন্স কাপের ফাইনালে হেরে যাওয়ার প্রতিশোধ নেওয়া সুযোগ থাকছে ভারতের। সহজেই ম্যাচ ছেড়ে দেবে না টিম ইন্ডিয়া-সেটা জানেন পাকিস্তানের দলপতি সরফরাজ। তিনি যোগ করেন, এশিয়া কাপে আমাদের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে। প্রথম ম্যাচটি সবসময়ই কঠিন হয়। ভারত সহজে আমাদের জিততে দেবে না। চ্যাম্পিয়ন্স কাপের প্রতিশোধ নিতে চাইবে। তাদের বিপক্ষে সবশেষ ওই ম্যাচটির পর আমরা আরও বেশি আত্মবিশ্বাসী। আর সেভাবেই আমরা প্রস্তুতি নিয়ে যাব।

বিজ্ঞাপন

প্রকাশিত সূচিতে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের পরের দিনই অন্য ম্যাচটি খেলতে হবে ভারতকে। পর পর দুদিন দুটি ৫০ ওভারের ম্যাচ নিয়ে অভিযোগ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড, বিসিসিআই। এতে করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল সূচিতে পরিবর্তন আনতে পারে। সরফরাজ আরও যোগ করেন, আমার জানা নেই বিসিসিআই কী চাইছে। তবে, ম্যাচটি হতে যাচ্ছে অন্য সময়ের মতোই হাইভোল্টেজ ম্যাচ। এই টুর্নামেন্টে ভারতের পাশাপাশি বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানও শিরোপার জন্যই লড়বে। আন্তর্জাতিক ক্রিকেটে ওরা দারুণ দল। আমরা শিরোপা জেতার জন্যই মাঠে নামবো।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর