Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নিষিদ্ধ অ্যাথলেটিকসের ৫


১৬ আগস্ট ২০১৮ ২০:৪৮

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

ঢাকা: প্রতিযোগিতা চলাকালীন শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে পাঁচজনকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। তাদের মধ্যে চারজন অ্যাথলেট ও একজন কোচ।

নিষিদ্ধ পাঁচজন হলেন- বাংলাদেশ নৌবাহিনীর কোচ রফিকুল ইসলাম, অ্যাথলেট এম নুরুজ্জামান, এম মিলন হোসেন (বাংলাদেশ নৌবাহিনী), বাংলাদেশ সেনাবাহিনীর মো: আরিফ ও সোহেল রানা (২)।

বৃহস্পতিবার (১৬ আগস্ট) তদন্ত কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এ নিষেধাজ্ঞা জারি করেছে বিএএফ।

সংশ্লিষ্টসূত্রে জানা যায়, গত বছরে আয়োজিত এনআরবি কমার্শিয়াল ৪১তম জাতীয় অ্যাথলেটিক প্রতিযোগিতার ২০ কিলোমিটার হাঁটা ইভেন্টে মাঠের বাইরে থেকে এসে বিশৃঙ্খলা সৃষ্টির কারণে ২ বছরের জন্য দেশি ও আন্তর্জাতিক অ্যাথলেটিকস প্রতিযোগিতা থেকে নিষিদ্ধ করা হয়েছে বাংলাদেশ নৌবাহিনীর অ্যাথলেট এম নুরুজ্জামানকে। একই ইভেন্টে ধাক্কাধাক্কির ঘটনায় বাংলাদেশ সেনাবাহিনীর আরিফ ও নৌবাহিনীর এম মিলনকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। একই টুর্নামেন্টের লং জাম্প ইভেন্টে শৃঙ্খলা ভঙ্গের কারণে এক বছরের জন্য বাংলাদেশ নৌবাহিনীর কোচ রফিকুল ইসলামকে এক বছরের জন্য নিষিদ্ধ করা হয়েছে। অন্যদিকে সবশেষ সামার অ্যাথলেটিকস প্রতিযোগিতার তিন হাজার স্টেপলচেজ ইভেন্টে একজন অ্যাথলেটকে ধাক্কার ঘটনায় সেনাবাহিনীর সোহেল রানাকে (২) দেশি ও আন্তর্জাতিক অ্যাথলেটিকস থেকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে বিএএফের সাধারণ সম্পাদক রকিব মিন্টু সারাবাংলাকে জানান, ‘অ্যাথলেটিকসে এ ধরনের কর্মকাণ্ড বাড়ছে। যা একটা প্রতিযোগিতার শৃঙ্খলা নষ্ট করে দিচ্ছে। তাই কঠোর হতে বাধ্য হচ্ছি। যাচাই করেই তদন্ত কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে। আশা করছি পরবর্তীতে আরও নিয়ন্ত্রণ আসবে অ্যাথলেটিকসে।

সারাবাংলা/জেএইচ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর