Thursday 26 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিঠুন-সৌম্য ঝড়ে সিরিজ বাংলাদেশ ‘এ’ দলের


১৮ আগস্ট ২০১৮ ১২:২৯

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

লক্ষ্য ১৮৪ রান, সেটিও আবার তাড়া করতে হবে ১৮ ওভারে। চ্যালেঞ্জটা নিলেন দুই ওপেনার সৌম্য সরকার ও মোহাম্মদ মিঠুন। এমনই ঝড়ো একটা জুটি গড়লেন, তাতেই অনেকটা নিশ্চিত হয়ে গেল বাংলাদেশ ‘এ’ দলের জয়। শেষ পর্যন্ত আয়ারল্যান্ড ‘এ’ দলের ছুঁড়ে দেওয়া ১৮৪ রানের লক্ষ্যটা পেরিয়ে গেছে ৬ উইকেট ও ৭ বল হাতে রেখে। সেই সঙ্গে ২-১ ব্যবধানের জয়ে টি-টোয়েন্টি সিরিজও জিতেছে বাংলাদেশ ‘এ’।

বিজ্ঞাপন

বৃষ্টিতে ম্যাচটা কমে এসেছিল ১৮ ওভারে। তবে রানটা ছিল অনেক বড়ই। সেটা তাড়া করে স্বপ্নের একটা শুরু এনে দেন মিঠুন ও সৌম্য। ৫ ওভারের মধ্যে ৫৩ রান তুলে ফেলে বাংলাদেশ, ৮ ওভারের মধ্যে উঠে যায় ১০০ রান। ম্যাচটা আসলে তখনই চলে আসে হাতের মুঠোয়। এর মধ্যে ২৩ বলে ফিফটি পেয়ে যান মোহাম্মদ মিঠুন। শেষ পর্যন্ত ১১৭ রান তোলার পর ভাঙে জুটি। ৩০ বলে ৪৭ রান করে আউট হয়ে যান সৌম্য সরকার।

মিঠুন অবশ্য সেঞ্চুরির দিকেই এগিয়ে যাচ্ছিলেন তরতর করে। কিন্তু সেটা আর হয়নি। ৪ বলে ৬ রান করে আউট হয়ে গেছেন নাজমুল হোসেন শান্ত। এরপর ৩৯ বলে ৮০ রানে ফিরে গেছেন মিঠুনও। সাতটি চারের সাথে এই ইনিংসে মেরেছেন ছয়টি ছয়ও। তবে রান রেট তখন অনেকটাই আয়ত্ত্বে চলে এসেছিল। জাকির হাসান ৯ বলে ১৩ রান করে আউট হলেও খুব একটা সমস্যা হয়নি। আল আমিন জুনিয়র ও মুমিনুল হক মিলে জয় এনে দিয়েছেন। আল আমিন অপরাজিত ছিলেন ১৩ বলে ২১ রান করে, মুমিনুলের রান ছিল ৬ বলে ১১।

তার আগে আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের সামনে এক সাইফ উদ্দিন ছাড়া অসহায় ছিলেন বাংলাদেশের সব বোলারই। ১৭ রানে থম্পসনকে ফিরিয়ে প্রথম উইকেট পান সাইফ উদ্দিন, ৩৭ রানে ডেলানিকে তুলে নেন শরিফুল ইসলাম। এরপর উইলিয়াম পোর্টারফিল্ডের ঝড়ে এলোমেলো হয়ে যায় বাংলাদেশ। ৩৯ বলে ৭৮ রানের ইনিংসে আইরিশদের এনে দিয়েছেন বড় সংগ্রহ। শেষ পর্যন্ত আউট হয়েছেন সাইফ উদ্দিনের বলেই।

বিজ্ঞাপন

সিমি সিং অপরাজিত ছিলেন ৪১ বলে ৬৭ রান করে। সাইফ উদ্দিন ৪ ওভারে ২৮ রান দিয়ে পেয়েছেন চারটি উইকেট। একটি উইকেট পেলেও শরিফুলকে খরচ করতে হয়েছে ৪১ রান। উইকেট না পেলেও ভালো করেছেন তাইজুল, ৪ ওভারে দিয়েছেন ৩০ রান।

ম্যাচ সেরা হয়েছেন মিঠুন, আর সিরিজ সেরা হয়েছেন অধিনায়ক সৌম্য সরকার।

সারাবাংলা/এএম/এমআরপি

বাংলাদেশ ক্রিকেট মিঠুন সৌম্য

বিজ্ঞাপন
সর্বশেষ

ইউনিয়ন পরিষদ বাতিলের আহ্বান বিএনপির
২৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৪৫

সম্পর্কিত খবর