Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজনীতির মাঠে নামছেন গম্ভীর!


২০ আগস্ট ২০১৮ ১৬:০৮

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিকেট শেষে রাজনীতিতে আসার ব্যাপার যেন অনেকটাই সহজ হয়ে গেছে। ক’দিন আগেই পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হলেন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান। এবার গুঞ্জন উঠেছে ভারতের আসন্ন নির্বাচনে অংশ নেবেন ভারতীয় তারকা ব্যাটসম্যান গৌতম গম্ভীর।

মোহাম্মদ আজহারউদ্দিন, নভজ্যোত সিং ভারতের রাজনীতির খাতায় নাম লিখিয়েছেন। সিধু, মোহাম্মদ কাইফ, প্রবীন কুমার ছাড়া অনেকেই আছেন এই তালিকায়। এবার ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরে দেখা গেছে, গৌতম গম্ভীরও আসছেন রাজনীতির মাঠে। আসন্ন লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) হয়েই নাকি নয়াদিল্লিতে লড়বেন ক্রিকেট মাঠ কাঁপানো এই বাঁহাতি ব্যাটসম্যান।

দিল্লির বর্তমান নেতৃত্ব আছে আম আদমি পার্টির হাতে। অন্যদিকে, অনেকদিন ধরেই দিল্লিতে ক্ষমতার বাইরে পড়ে আছে বিজেপি। আর তাই এই ক্রিকেটারকে অস্ত্র হিসেবেই মাঠে নামাতে চাইছে তারা। তবে গম্ভীরের রাজনীতিতে আসার খবর এলেও ক্রিকেট থেকে বাঁহাতি এই তারকা যে এখনও অবসর নেননি, সে প্রশ্ন থেকে যায়। গণমাধ্যম বলছে, সব ঠিক থাকলে নির্বাচনে নামার পাশাপাশি ক্রিকেট থেকে সরে দাঁড়াবেন গম্ভীর।

তবে, জাতীয় দল থেকে অবসরের ঘোষণা না দিলেও, ২০১৬ সালের পর দেশের জার্সিতে আর মাঠে নামা হয়নি ভারতীয় এই ওপেনারের। ২০১২ সালের ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি, ২০১৩ সালের জানুয়ারিতে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং ২০১৬ সালের নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলেন বাঁহাতি এই তারকা ব্যাটসম্যান।

ক্যারিয়ারে ৫৮ টেস্টে ৪ হাজার ১৫৪ রান, ১৪৭ ওয়ানডেতে ৫ হাজার ২৩৮ রান ও ৩৭ টি-টোয়েন্টিতে ৯৩২ রান আছে তার ঝুলিতে।

বিজ্ঞাপন

ক্রিকেট মাঠ কাঁপানো এই ব্যাটসম্যান এবার রাজনীতির মাঠ কাঁপাতে নামছেন কি না, সেজন্য অপেক্ষায় থাকতে হবে।

সারাবাংলা/এসএন

গৌতম গম্ভীর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর