Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জিম্বাবুয়ের পূর্ণকালীন কোচ হলেন রাজপুত


২৫ আগস্ট ২০১৮ ১৪:৩৯

স্পোর্টস ডেস্ক।।

অস্থির একটা সময় যাচ্ছে জিম্বাবুয়ের ক্রিকেটে। বিশ্বকাপে অংশ নিতে না পারার পর বিপর্যয়ের মুখোমুখি দেশটির ক্রিকেট। সিনিয়রদের অনেকেই দেশ ছেড়ে বিদেশে পাড়ি জমিয়েছেন, ক’দিন আগে তরুণ পেসার ব্লেসিং মুজারাবানিও দিয়েছেন একই ঘোষণা। এর মধ্যেই জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড ঘোষণা দিয়েছে, পূর্ণকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন লালচাঁদ রাজপুত।

এই বছর বিশ্বকাপ বাছাইয়ে উতরাতে না পারার পরেই হিথ স্ট্রিকসহ কোচিং স্টাফদের বরখাস্ত করেছিল জিম্বাবুয়ে বোর্ড। এরপর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন রাজপুত। এবার তার চাকুরিটা পাকাপাকি করার ঘোষণা দিল জিম্বাবুয়ে বোর্ড। রাজপুত নিজেও বলেছেন, এই দায়িত্ব পেয়ে তিনি গর্বিত। জিম্বাবুয়ের ক্রিকেটকে পথে ফেরানোর সবরকম চেষ্টা করে যাবেন বলেও জানিয়েছেন।

তবে এর মধ্যে হয়ে গেছে অনেক নাটক। জিম্বাবুয়ের বোর্ড বেতন দিতে না পারায় পাঁচ সিনিয়র ক্রিকেটার দেশের হয়ে সাময়িকভাবে দেশের হয়ে আর না খেলার ঘোষণা দিয়েছেন। এর মধ্যে বরখাস্ত করা হয়েছে বোর্ডের অনেক স্টাফকে, সেটাও আর্থিক অনটনের কারণে। পরে আইসিসি বিশেষ একটা অর্থ বরাদ্দের ঘোষণা দিয়েছে জিম্বাবুয়ের জন্য। এর পরেই ব্রেন্ডন টেলরসহ আরও ক’জন সিনিয়র ক্রিকেটার আবার জাতীয় দলে ফেরার ঘোষণা দিয়েছেন। সেই প্রক্রিয়ার অংশ হিসেবেই এবার স্থায়ী কোচ হিসেবে নিয়োগ পেলেন রাজপুত। আপাতত তার দায়িত্ব ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত।

তবে রাজপুতের পূর্ণকালীন দায়িত্ব শুরু হবে এই মাসে দক্ষিণ আফ্রিকার সঙ্গে সিরিজ দিয়ে। এরপর সামনের মাসেই দুই টেস্ট ও তিন টেস্ট খেলতে বাংলাদেশে আসবে জিম্বাবুয়ে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম/এসএন

কোচ জিম্বাবুয়ে লালচাঁদ রাজপুত

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর