Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসি-নেইমারের ওপরে রোনালদো: কার্লোস


৩০ ডিসেম্বর ২০১৭ ১৪:১৯

সারাবাংলা ডেস্ক

২০১৭ সালে পাঁচটি শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। এই সাফল্যের পথে সবচেয়ে বেশি ভূমিকা রেখেছেন রোনালদো। তারই স্বীকৃতি হিসেবে এবার গ্লোব সকার অ্যাওয়ার্ডে বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন রিয়াল উইঙ্গার। পেশাদারিত্ব ও ইচ্ছাশক্তিতে রোনালদো সময়ের অন্যতম সেরা দুই খেলোয়াড় মেসি ও নেইমার থেকে এগিয়ে আছেন বলে মনে করেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা রবের্তো কার্লোস।

বিজ্ঞাপন

যদিও এবারের মৌসুমের শুরু থেকেই দারুণ ফর্মে মেসি। লা লিগায় বার্সেলোনাকে শীর্ষে রাখতে আর্জেন্টিনার দলপতির অসাধারণ পারফরমেন্স চোখে পড়ার মতো। লিগে ৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষে রয়েছে তার দল। গত মৌসুমে বার্সা ছেড়ে পিএসজিতে নাম লিখিয়ে উড়েই চলেছেন নেইমার। তারপরও কার্লোসের মতে, মেসি-নেইমারদের থেকে ওপরে রোনালদো।

ব্রাজিলের হয়ে বিশ্বকাপ জেতা লেফট-ব্যাক কার্লোস জানান, ‘আজকাল, ফুটবল নিয়ে কথা বললে আপনি নেইমার, মেসি ও রোনালদোর ব্যাপারেই বলেন। রোনালদো উন্নতি করতে অনেক পরিশ্রম করেছে। আমি তাকে প্রতিদিনই অনুশীলন করতে দেখি এবং যেভাবে সে কাজ করে তা রোমাঞ্চকর। সে প্রতিদিনই উন্নতি করতে চায়।’

তিনি আরও যোগ করেন, ‘আর এটাই মেসির সঙ্গে রোনালদোর পার্থক্য। মেসি বিস্ময়কর ফুটবলার। আমরা নেইমার সম্পর্কে বলি না…কিন্তু অনুশীলন, পেশাদারিত্ব, মনোযোগ, প্রেরণা, সাফল্যে অন্য সবার থেকে ক্রিস্তিয়ানো এগিয়ে।’

এই মৌসুমে ১৭ ম্যাচে ১৫ গোল গোল করেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড মেসি। সেদিক থেকে পিছিয়ে পর্তুগিজ আইকন রোনালদো। তবে কার্লোসের বিবেচনায়, প্রতিদিন উন্নতি করার তাড়নাই ৩২ বছর বয়সী রোনালদোকে এগিয়ে রাখছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর