Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোহাম্মদ ইরফান এতো কৃপণ!


২৬ আগস্ট ২০১৮ ১৫:০২

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিকেট ইতিহাসে বোলিংয়ে এত কম রান দেয়ার রেকর্ড নেই কারো। শনিবার (২৫ আগস্ট) ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টের বিপক্ষে বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে সবচেয়ে কম রান দেয়ার সেই রেকর্ডটি করে বসলেন পাকিস্তানের তারকা পেসার মোহাম্মদ ইরফান।

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের বার্বাডোজকে ৬ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে মাহমুহউল্লাহদের দল সেন্ট কিটস। তবে এই ম্যাচে দারুণ কীর্তিটাই গড়ে বসলেন পাকিস্তানি পেসার।

ম্যাচে নিজের বোলিংয়ের শুরুতে ক্রিস গেইলের উইকেটটা তুলে নিয়ে সেরা চমকটাই দেখিয়েছেন এই পেসার। আর দ্বিতীয় ওভারে আরেক ওপেনার ইভিন লুইসকেও পাঠিয়েছেন সাজঘরে। প্রথম দুই ওভারের পর তৃতীয় ওভারেও কোনো রান দেননি তিনি। তবে শেষ ওভারের শেষ বলে সিঙ্গেলটা না হলে একমাত্র রানটাও খরচ হতো না ইরফানের। সবমিলিয়ে চার ওভার বোলিংয়ে মাত্র ১ রান দিয়ে তুলে নিয়েছেন ২টি উইকেট। যেখানে তার চার ওভার বোলিংয়ে ২৩টিই ছিল ডট বল। ম্যাচে তার বোলিং ফিগার দাঁড়িয়েছে ৪-৩-১-২।

তবে ইরফানের এমন দারুণ বোলিংয়েও ম্যাচ জিততে পারেনি বার্বাডোজ। তবে এদিন ম্যাচসেরার পুরস্কারটা এসেছে পাকিস্তানি এই পেসারের হাতেই।

বাংলাদেশের হয়ে এমন একটি রেকর্ড আছে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। ২০১৩ সালের ৩ আগস্ট রেড স্টিলের বিপক্ষে বার্বাডোস ট্রাইডেন্টসের হয়ে ৪ ওভারে মাত্র ৬ রান দিয়ে ৬টি উইকেট তুলে নিয়েছিলেন সাকিব। তবে সেই ম্যাচে ১টি ওভার মেইডেন পেয়েছিলেন বাংলাদেশ সেরা অলরাউন্ডার।

সারাবাংলা/এসএন

টি-টোয়েন্টি বার্বাডোস ট্রাইডেন্টস মোহাম্মদ ইরফান রেকর্ড সিপিএল সেইন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর