Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডের শক্তিশালী স্কোয়াড ঘোষণা


৩০ আগস্ট ২০১৮ ১৯:২৫

।। স্পোর্টস ডেস্ক ।।

উয়েফা ন্যাশনস লিগে ইংল্যান্ড মুখোমুখি হবে স্পেনের এবং প্রীতি ম্যাচে মুখোমুখি হবে সুইজারল্যান্ডের। এই দুই ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। দলে ফিরেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের লুক শ, তবে বাদ পড়েছেন তার ক্লাব সতীর্থ অ্যাশলে ইয়ং। এছাড়া, দলে ডাক পেয়েছেন লিভারপুলের জো গোমেজ।

ইংলিশ ক্লাব লিচেস্টার সিটির জ্যামি ভার্ডি এবং চেলসির গ্যারি কাহিলকে এই স্কোয়াডে রাখা হয়নি। সাউথগেটের ইংলিশ কোচিং শুরু হয়েছিল ২০১৬ সালের নভেম্বরে। তখন থেকেই জাতীয় দলের নিয়মিত মুখ ছিলেন ভার্ডি-কাহিল। দুজনই ইংলিশ জার্সিকে বিদায় বলে দেওয়ার দাড়প্রান্তে। তারুণ্যনির্ভর দল গড়তে আগে থেকেই সাউথগেট ঘোষণা দিয়ে রেখেছিলেন।

রাশিয়া বিশ্বকাপে চতুর্থ স্থান নিয়ে আসর শেষ করেছিল সাউথগেটের শিষ্যরা। তৃতীয় স্থান নির্বাচনী ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে ২-০ গোলে হেরেছিল ইংল্যান্ড। বিশ্বকাপের পর এবারই প্রথমবারের মতো জাতীয় দল মাঠে নামবে। ওয়েম্বলি স্টেডিয়ামে স্পেনের বিপক্ষে আগামী ৮ সেপ্টেম্বর মাঠে নামবে ইংল্যান্ড। উয়েফা নেশনস লিগে এরপর আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ইংলিশরা ১১ সেপ্টেম্বর খেলবে সুইজারল্যান্ডের বিপক্ষে। উয়েফা নেশনস লিগে ইংলিশরা রয়েছে গ্রুপ এ‘তে। তাদের অন্য প্রতিপক্ষ রাশিয়া বিশ্বকাপের রানার্সআপ ক্রোয়েশিয়া।

ঘোষিত এই দলের আক্রমণভাগে জায়গা হয়েছে রাশিয়া বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা হ্যারি কেইন, মার্কাশ রাশফোর্ড এবং ড্যানি ওয়েলব্যাক। স্টোকসিটির গোলরক্ষক জ্যাক বাটল্যান্ড ছাড়াও গোলবারের দায়িত্ব পেতে পারেন এভারটনের জর্ডান পিকফোর্ড কিংবা সাউদাম্পটনের অ্যালেক্স ম্যাকার্থি। ডিফেন্ডার হিসেবে রাখা হয়েছে লিভারপুলের অ্যালেকজান্ডার, লিচেস্টারের হ্যারি ম্যাগুইর, টটেনহ্যামের ড্যানি রোজ, ম্যানচেস্টার সিটির জোন স্টোনস, কাইল ওয়ালকার এবং আর্সেনালের ড্যানি ওয়েলব্যাককে।

বিজ্ঞাপন

মিডফিল্ডার হিসেবে রাখা হয়েছে টটেনহ্যামের দেলে আলি, ম্যানচেস্টার সিটির রাহিম স্টারলিং, ফ্যাবিয়ান দেলফ, টটেনহ্যামের এরিক দিয়ের, লিভারপুলের জর্ডান হেন্ডারসন, অ্যাডাম লালানা, ম্যানচেস্টার ইউনাইটেডের জেসে লিনগার্ড, চেলসির রুবেনকে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর