Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সানিয়া মির্জাকেও উত্ত্যক্ত করেছিলেন সাব্বির!


১ সেপ্টেম্বর ২০১৮ ১৩:০১

।। স্পোর্টস ডেস্ক ।।

বিসিবির ডিসিপ্লিনারি কমিটির মুখোমুখি হওয়ার আগে সাব্বির রহমানের বিরুদ্ধে আরও এক গুরুতর অভিযোগ আলোচনায় এসেছে। যদিও ঘটনাটি চার বছর আগের। ভারতীয় সংবাদমাধ্যম জি নিউজ তুলেছে নতুন এই অভিযোগ। জি নিউজের বাংলা সংস্করণে প্রকাশিত এক সংবাদে দাবি করা হয়েছে, পাকিস্তানের তারকা অলরাউন্ডার শোয়েব মালিকের স্ত্রী ভারতীয় টেনিস সেনসেশন সানিয়া মির্জাকে উত্ত্যক্ত করেছিলেন সাব্বির। সেটি শোয়েবের সামনেই।

অভিযোগটি অবশ্য চার বছরের পুরনো। সেই সময় বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট খেলতে এসেছিলেন শোয়েব। তার সঙ্গে এসেছিলেন স্ত্রী সানিয়া মির্জা। অভিযোগ রয়েছে, সেই সময় নানারকম অশালীন কাজকর্মের মধ্য দিয়ে সাব্বির নাকি সানিয়া মির্জাকে উত্ত্যক্ত করার চেষ্টা করতেন। ব্যাপারটা একটা সময়ের পর শোয়েবের নজরে আসে। এই নিয়ে ঘনিষ্ঠমহলে সানিয়া নিজেও অস্বস্তি প্রকাশ করেন।

সাব্বিরের এমন কাণ্ডের পর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগও করেছিলেন শোয়েব। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফ থেকে শোয়েবকে আশ্বস্ত করে বলা হয়েছিল, তারা সাব্বিরকে সতর্ক করবেন।

তবে, শুধরাননি সাব্বির। সাম্প্রতিক সময়ে সাব্বিরের ওপরে ওঠা বিতর্কিত অভিযোগের বিষয়গুলো আবারো সামনে এসেছে। শনিবার (১ সেপ্টেম্বর) বিসিবির ডিসিপ্লিনারি কমিটি তাকে নিয়ে বসবে। শুনানির পরই তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

ব্যক্তিগত জীবনে বিশৃঙ্খলার অভিযোগ ওঠা এই ক্রিকেটারের ভাগ্যে কি আছে সেটা বলা মুশকিল। তবে, শোনা যাচ্ছে সাব্বিরের রয়েছে কঠিন শাস্তির সম্ভাবনা। এরই মধ্যে এশিয়া কাপের স্কোয়াড থেকে তাকে বাদ দেওয়া হয়েছে। সাব্বির আর বিতর্ক যেন হাত ধরেই চলছিল। কদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক সমর্থককে নিজের ব্যক্তিগত আইডি থেকে অকথ্য ভাষায় গালাগালির অভিযোগ ওঠে সাব্বিরের বিরুদ্ধে। তার আগে আফগানিস্তান সিরিজে সতীর্থ মেহেদি হাসান মিরাজের সঙ্গে তার মারামারির ঘটনা জানা যায়। শুধু তাই নয়, গত ২১ ডিসেম্বর রাজশাহীতে ঘরোয়া লিগ খেলতে গিয়ে এক সমর্থককে পেটানো, আম্পায়ারদের হুমকি দিয়ে ঘরোয়া লিগ থেকে ৬ মাসের জন্য নিষেধাজ্ঞায় পড়েছিলেন সাব্বির।

এরপর বাদ পড়েন বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকেও। সাব্বিরের বিরুদ্ধে ছিল নারীঘটিত কেলেঙ্কারী। একাধিকবার পড়েছেন বড় অংকের আর্থিক জরিমানায়। রাজশাহীর ঘটনায় সাব্বিরকে ২০ লাখ টাকা জরিমানা এবং পাশাপাশি ৬ মাস ঘরোয়া ক্রিকেট থেকে নিষিদ্ধ করার সুপারিশ করা হয়েছিল। এবার, বিসিবি সভাপতির সঙ্গে কয়েকজন পরিচালকের অনানুষ্ঠানিক এক সভায় সাব্বিরকে ১ বছর থেকে ৩ বছর পর্যন্ত বহিষ্কারের প্রস্তাব করা হয়। কিন্তু, নতুন কোচ স্টিভ রোডস এবং সিনিয়র ক্রিকেটারদের অনুরোধে সেটা আমলে নেওয়া হয়নি বলে বাতাসে খবর বের হয়। এছাড়া, আগামী বছর ইংল্যান্ডের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে সাব্বিরের থাকাটা দলের জন্য ভালো হতে পারে ভেবে দীর্ঘ সময়ের জন্য সাব্বিরকে নিষেধাজ্ঞা না-ও দেওয়া হতে পারে বলে ক্রিকেট পাড়ায় গুঞ্জন। ৬ মাসের আন্তর্জাতিক নিষেধাজ্ঞা দেওয়া হতে পারে সাব্বিরকে।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর