Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ গোলের ম্যাচে মেসির নতুন মাইলফলক স্পর্শ


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৩:১৬

।। স্পোর্টস ডেস্ক ।।

একবিংশ শতাব্দীর লা লিগায় প্রথম খেলোয়াড় হিসেবে ১৫০ গোলে সহায়তা করলেন বার্সেলোনার আর্জেন্টাইন ফুটবলের জাদুকর লিওনেল মেসি। তিনি শুধু জোড়া গোলই করেননি, সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুই গোল। লা লিগার নতুন দল হুয়েস্কাকে নিয়ে ম্যাচের শুরু থেকে শেষ অবধি ছেলেখেলা করেছেন বার্সার প্রাণভোমরা। দলকে জিতিয়েছেন ৮-২ গোলের বিশাল ব্যবধানে।

লা লিগার এই মৌসুমে নিজের প্রথম হ্যাটট্রিকের সুযোগ পেয়েও পেনাল্টি থেকে সতীর্থ লুইস সুয়ারেজকে জোড়া গোল করার সুযোগ করে দিয়েছেন বার্সার অধিনায়ক মেসি। প্রথম থেকে শেষ সব মিলিয়ে ৯ বার গোলের সুযোগ তৈরি করেছেন মেসি। এখানেই শেষ নয়, লা লিগায় মেসির সামনে পড়া ৪০ দলের মধ্যে ৩৭ দলের বিপক্ষেই গোল করার রেকর্ড গড়েন মেসি। লা লিগায় সর্বোচ্চ ৩৮৬ গোলও তার দখলে। ৩৫টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে দ্বিতীয় রিয়ালের সাবেক ফরোয়ার্ড রাউল গঞ্জালেস ও অ্যাটলেটিকো মাদ্রিদ স্ট্রাইকার আরতিজ আদুরিজ। বার্সার সাবেক স্প্যানিশ ফরোয়ার্ড হুলিও সালিনাস ৩৪টি দলের বিপক্ষে গোল করেছেন। ৩৩টি দলের বিপক্ষে গোল করে যুগ্মভাবে চতুর্থ বেনজেমা, হুগো সানচেজ ও রাউল তামুদো।

বার্সার গোল উৎসবে নাম লিখিয়েছেন লুইস সুয়ারেস, ইভান রেকিটিচ, জর্দি আলবা, উসমান দেম্বেলেরা। ঘরের মাঠ ক্যাম্প ন্যুতে বার্সার এই জয়ে তিন ম্যাচের তিনটিতেই পূর্ণ পয়েন্ট অর্জন করে টেবিলের শীর্ষে রয়েছে আরনেস্টো ভালভারদের শিষ্যরা। তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে কাতালানরা। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের তৃতীয় মিনিটেই অতিথি হুয়েস্কার হার্নান্দেজের গোলে ক্যাম্প ন্যু নিশ্চুপ হয়ে যায়। ১৬ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন মেসি। ২৪ মিনিটের মাথায় হুয়েস্কার জর্জ পুলিদোর আত্মঘাতী গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় বার্স। ৩৯ মিনিটের মাথায় সুয়ারেজের গোলে ৩-১ গোলের লিড নেয় কাতালানরা।

বিজ্ঞাপন

৪২ মিনিটে ব্যবধান কমায় হুয়েস্কা, গোল করেন অ্যালেক্স গালার (৩-২)। ৪৮ মিনিটে বার্সার ফরাসি তারকা উসমান দেম্বেলে গোল করলে ৪-২ গোলে এগিয়ে যায় বার্সা। চার মিনিট পর গোলের খাতায় নাম লেখান ইভান রেকিটিচ (৫-২)। ৬১ মিনিটের মাথায় নিজের দ্বিতীয় গোলটি করেন মেসি (৬-২)। চলতি লিগে আর্জেন্টাইন ফরোয়ার্ডের এটা চতুর্থ গোল। আলাভেসকে ৩-০ ব্যবধানে উড়িয়ে লিগ শুরুর ম্যাচেও জোড়া গোল করেছিলেন তিনি।

৮১ মিনিটের মাথায় জর্দি আলবার গোলে বার্সা ৭-২ এ লিড নেয়। যোগ করা অতিরিক্ত সময়ে পেনাল্টি পেয়েছিল বার্সা। মেসির সামনে সুযোগ এসেছিল পেনাল্টি থেকে হ্যাটট্রিক পূরণ করার। কিন্তু, তিনি নিজে শট না নিয়ে বল তুলে দেন সুয়ারেজের দিকে। অথচ পেনাল্টিতে গোলের মাধ্যমে হ্যাটট্রিক হলেই লা লিগায় মেসি পেয়ে যেতেন তার ৩১তম হ্যাটট্রিকটি। উরুগুইয়ান তারকার শটে বল জালে জড়ালে ৮-২ গোলের বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি বাহিনী।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর