Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রতি মৌসুমে ৪০টি গোল পাবে না রোনালদো’


৩ সেপ্টেম্বর ২০১৮ ১৪:৩০

।। স্পোর্টস ডেস্ক ।।

ক্রিস্টিয়ানো রোনালদো টানা ৯ বছর ছিলেন রিয়াল মাদ্রিদে। রিয়াল মাদ্রিদ আর রোনালদো যেন সমার্থক নামই হয়ে গিয়েছিল। স্প্যানিশ ক্লাবটির হয়ে ৯ বছরে দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ মোট ১৫টি শিরোপা জিতেছেন রোনালদো। এবার তিনি ইতালির ক্লাব জুভেন্টাসে। লিগের তিনটি ম্যাচ খেললেও এখনও ইতালির ক্লাবটির হয়ে গোলের দেখা পাননি পর্তুগিজ তারকা।

রিয়ালকে শিরোপার পর শিরোপা জেতানোর পাশাপাশি নিজেও ছিলেন দলের প্রাণভোমরা। রিয়ালের জার্সিতে রোনালদো গড়েছেন গোলের রেকর্ড। উঠেছেন নতুন উচ্চতায়।

জুভেন্টাসে এসে গোলখরায় ভুগছেন রোনালদো। অথচ রিয়ালে প্রতি মৌসুমে তার থেকে এসেছে একের পর এক গোল। নিজের প্রথম মৌসুমে রিয়ালের জার্সিতে করেছিলেন ৩৩ গোল। এরপর যথাক্রমে পর্তুগিজ তারকা করেন ৫৩, ৬০, ৫৫, ৫১, ৬১, ৫১, ৪২ আর ৪৪টি গোল। সবমিলিয়ে রিয়ালের জার্সিতে গোল করেছেন ৪৩৮ ম্যাচে ৪৫০টি। কোচ হিসেবে জুভেন্টাসে এবার রোনালদো পেয়েছেন ম্যাসিমিলিয়ানো আল্লেগ্রিকে।

জুভেন্টাসের এই কোচ জানালেন, খুব সহজেই রোনালদো ইতালিতে থিতু হতে পারবেন না। তিনি জানান, রোনালদো দুর্দান্ত এক খেলোয়াড় এ বিষয়ে কারো কোনো সন্দেহ নেই। ইতালিয়ান লিগ সিরি আ সব সময়ই খেলোয়াড়দের জন্য কঠিন একটি লিগ। পুরোনো খেলোয়াড়রাই এখানে গোল করতে হিমশিম খায়। রোনালদোর আরও সময় লাগবে। এখানে সে রিয়ালের মতো প্রতি মৌসুমে ৪০টির মতো করে গোল করতে পারবে না। এটা সত্যিই তার জন্য কঠিনই হবে।

রোনালদোর সঙ্গে জুভেন্টাসের চুক্তিটা ২০২২ সাল পর্যন্ত। তাকে দলে টানতে রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯৯.২ মিলিয়ন পাউন্ডের চুক্তি করে ইতালিয়ান ক্লাবটি। বাৎসরিক ৩০ মিলিয়ন ইউরো করে বেতন ধরা হয়েছে সিআর সেভেনের। ৩৩ বছর বয়সী এই তারকা পরিবার নিয়ে থাকার জন্য জুভেন্টাসে পেয়েছেন বিশাল বাড়ি। ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়েও জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। হয়েছেন পাঁচবার বর্ষসেরা ফুটবলার। এতসব প্রাপ্তির পরও ক্যারিয়ারের শেষ দিকে এসে চ্যালেঞ্জ নেওয়ার খিদেটা তার অটুট। আর সে কারণেই স্প্যানিশ জায়ান্টদের ছেড়ে চলে আসেন ইতালিয়ান ক্লাবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর