Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেসির কাছে রোনালদোহীন রিয়াল ‘দুর্বল’


৪ সেপ্টেম্বর ২০১৮ ১৪:৩৩

।। স্পোর্টস ডেস্ক ।।

রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সম্পর্কচ্ছেদ করে গত জুলাইয়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। প্রতি মৌসুমে সম্ভাব্য সব পুরস্কারের জন্য মনোনীত হন দুই চিরপ্রতিদ্বন্দ্বি মেসি-রোনালদো। রোনালদোর লা লিগা ছেড়ে যাওয়ায় রিয়াল মাদ্রিদকে বড় ধরনের চ্যালেঞ্জের মুখে পড়তে হবে বলে মনে করছেন বার্সার প্রাণভোমরা মেসি।

রোনালদো চলে যাওয়ার পর নতুন কোচ হুলেন লোপেতেগুই যোগ দিয়েছেন রিয়ালে। তার অধীনে রোনালদোকে ছাড়া ইউরোপিয়ান সুপার কাপে অ্যাতলেতিকো মাদ্রিদের কাছে হেরেছে রিয়াল।

রিয়ালের শক্তিমত্তা নিয়ে কাতালুনিয়া রেডিওকে মেসি জানান, রিয়াল মাদ্রিদ বিশ্বের অন্যতম সেরা দল। তাদের ভালো একটি স্কোয়াড আছে। তবে এটা নিশ্চিত করেই বলা যায়, রোনালদোর অভাব তাদের ভোগাবে। আর এই মৌসুমে রোনালদো ছাড়া রিয়াল ভালো করতে পারবে না। তাকে ছাড়া শক্তি কমে গেছে রিয়ালের। পরের এল ক্লাসিকোতে রোনালদো না থাকায় রিয়ালের বিপক্ষে আমরাই এগিয়ে থাকবো। রোনালদো যোগ দেওয়ায় জুভেন্টাস চ্যাম্পিয়ন্স লিগে পরিষ্কার ফেবারিট থাকবে।

চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো রিয়াল মাদ্রিদ ছাড়ায় লা লিগায় নিজেদের দল বার্সার পথচলা অনেক সহজ হয়ে গেছে মনে করছেন মেসি। তবে পর্তুগিজ উইঙ্গারের রিয়াল ছেড়ে যাওয়া অবাক করেছে মেসিকে। সান্তিয়াগো বার্নাব্যু থেকে রোনালদোর হঠাৎ চলে যাওয়ায় বিস্মিত মেসি জানান, ‘রোনালদোর চলে যাওয়াটা আমাকে অবাক করেছে। তার মাদ্রিদ ছাড়া কিংবা জুভেন্টাসে যোগ দেওয়ার কথা কল্পনাও করিনি আমি। তাকে পেতে অনেক বড় বড় ক্লাব মুখিয়ে ছিল। আমি হতবাক হয়েছি, কিন্তু সে খুব ভালো একটি দলে গেছে।’

৩৩ বছর বয়সী রোনালদো ৯ বছর রিয়াল মাদ্রিদে কাটিয়ে জুভেন্টাসে যোগ দেওয়ার আগে রিয়াল মাদ্রিদের হয়ে ৪৩৮ ম্যাচে ৪৫০ গোল করেছেন। ক্লাবের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি তারই দখলে। এছাড়া নয় মৌসুমে দুটি লা লিগা, চারটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা, দুটি কোপা দেল রে, দুটি স্প্যানিশ সুপার কাপ, দুটি উয়েফা সুপার কাপ ও তিনটি ফিফা ক্লাব বিশ্বকাপ শিরোপা জিতেছেন।

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর