Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১-০ গোলে এগিয়ে বাংলাদেশ (প্রথমার্ধ শেষ)


৪ সেপ্টেম্বর ২০১৮ ১৯:১৬

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

দক্ষিণ এশিয়ার বিশ্বকাপ খ্যাত সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের যুদ্ধ শুরু হয়েছে। ভুটানের বিপক্ষে সাফের ১২তম আসরে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। প্রথমার্ধ শেষে স্বাগতিকরা ১-০ গোলে এগিয়ে। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হচ্ছে ম্যাচটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাতটায় শুরু হয় ম্যাচটি। ম্যাচের দ্বিতীয় মিনিটেই স্বাগতিক দর্শকদের মাতিয়ে তোলেন তপু বর্মন। পেনাল্টি থেকে গোলটি করেন তপু। ২০ মিনিটে লম্বা থ্রো থেকে বাংলাদেশের খেলোয়াড়রা ভুটানের জালের সামনে বল পেলেও ফিনিশিংয়ের অভাবে স্কোর করতে পারেননি। ২৪তম মিনিটে মাসুক মিয়া জনির লক্ষ্যভ্রষ্ট শট ভুটানের জালের অনেক বাইরে দিয়ে বেরিয়ে যায়।

দুই মিনিট পর পুরোপুরি ফাঁকায় বল পেয়েছিলেন ভুটানের তারকা চেনচো। সামনে ছিলেন বাংলাদেশের গোলরক্ষক শহিদুল আলম। তবে, চেনচো দলকে হতাশ করেছেন গোলবারের বাইরে দিয়ে শট নিয়ে। ২৮ মিনিটের মাথায় দারুণ একটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। টুটুল হোসেন বাদশা গোলবারের বাঁ-প্রান্ত থেকে দুর্বল শট নেন। তারপরও সতীর্থরা বলের নাগাল পেলে সহজ গোলই পেত বাংলাদেশ। সেটা না হওয়ায় ব্যবধান দ্বিগুণ করতে ব্যর্থ হয় স্বাগতিকরা।

৩২ মিনিটের মাথায় আবারো ভুটানের বক্স কাঁপিয়ে দেয় বাংলাদেশ। বাম দিক থেকে উড়ে আসা বলে হেড করেন আতিকুর রহমান ফাহাদ। সেখানে মাসুক মিয়া জনির সঙ্গে ধাক্কা লেগে পড়ে যাওয়ার আগে যে হেডটি করেছিলেন সেটা ভুটানের জালের উপর দিয়ে চলে যায়। ৩৭ মিনিটের মাথায় পর পর দুটি সুযোগ পেয়েছিল বাংলাদেশ। বিপলু আহমেদের জোরালো শট কর্নারের মাধ্যমে রুখে দেন ভুটানের গোলরক্ষক। ফিরতি কর্নার থেকে শট নেন ওয়ালি ফয়সাল। বল গিয়েছিল ডিফেন্ডার সাদ উদ্দিনের নাগালে, তবে তার হেডটি জালের ঠিকানা খুঁজে পায়নি।

বিজ্ঞাপন

অ্যান্ড্রু ওর্ডের বিদায়ের পর বৃটিশ কোচ জেমি ডে’র হাতে তুলে দেয়া হয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দলকে। কোচ কাতার ক্যাম্প শেষে দক্ষিণ কোরিয়ায় প্রস্তুতি পর্ব সেরে ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসে অংশ নেন। সাফের প্রস্তুতি স্বরূপ এশিয়ান গেমসে অংশ নিয়েই ইতিহাসের পাতায় ঢুকে যান। নক আউট পর্বে প্রথমবারের মতো বাংলাদেশ পা রাখে। তরুণ-অভিজ্ঞ মিশেলে ২০জনের স্কোয়াড ঘোষণা করেন। তার মধ্যে এশিয়ান গেমসের স্কোয়াডের বেশিরভাগ দলই প্রতিনিধিত্ব করছে সাফ গেমসেও।

দিনের অন্য ম্যাচে নেপালকে ২-১ গোলে হারিয়েছে পাকিস্তান।

সারাবাংলা/এমআরপি/জেএইচ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর