Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এশিয়া কাপে থাকছেন ব্রেট লি, পিটারসেন, সাঙ্গাকারা


৮ সেপ্টেম্বর ২০১৮ ২১:০২

।। স্পোর্টস ডেস্ক ।।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এশিয়া কাপ ক্রিকেট। এবারের আসর বসতে যাচ্ছে আরব আমিরাতে। আসন্ন এই ক্রিকেট যুদ্ধে সামিল হচ্ছেন অস্ট্রেলিয়ার গতিদানব ব্রেট লি, ইংল্যান্ডের কিংবদন্তি কেভিন পিটারসেন আর শ্রীলঙ্কান গ্রেট কুমার সাঙ্গাকারা। তাদের রাখা হয়েছে ধারাভাষ্যকার প্যানেলে।

টুর্নামেন্টের তরুণ ধারাভাষ্যকার ধরা হচ্ছে ব্রেট লি, সাঙ্গাকারা আর পিটারসেনকে। এই আসরে মোট ১১ ধারাভাষ্যকার থাকবেন বলে জানিয়েছে আয়োজক কমিটি।

এশিয়ার বাইরে থেকে এই প্যানেলে রয়েছেন তিনজন। ব্রেট লি আর পিটারসেন ছাড়া এই প্যানেলে রয়েছেন অস্ট্রেলিয়ার ডিন জোন্স। দুই বছর আগে বাংলাদেশে হওয়া এশিয়া কাপের (টি-টোয়েন্টি) আসরেও ব্রেট লি এবং ডিন জোন্স ছিলেন। ভারতের আইপিএল এবং অস্ট্রেলিয়ান বিগ ব্যাশে এর আগে ধারাভাষ্যকার হিসেবে কাজ করেছেন পিটারসেন। ২০১৭-১৮ মৌসুমে অ্যাশেজ সিরিজেও তিনি ছিলেন মাইক্রোফোনের সামনে।

কুয়ালালামপুরে বাছাইপর্ব পেরিয়ে এই আসরে জায়গা করে নিয়েছে হংকং। ভারত-পাকিস্তানের গ্রুপে পড়েছে তারা। আর বাংলাদেশের গ্রুপে রয়েছে আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। বাছাইপর্বের ফাইনালে আরব আমিরাত আর হংকংয়ের মধ্যকার ম্যাচে ধারাভাষ্যকারের দায়িত্ব পালন করেছিলেন বাংলাদেশের শামীম চৌধুরি। এবার তাকে মূল আয়োজনে রাখা হয়নি। তবে, থাকছেন বাংলাদেশের আরেক ধারাভাষ্যকার আতাহার আলি খান।

এছাড়া, ১১ ধারাভাষ্যকারের প্যানেলে রয়েছেন ভারতের সুনীল গাভাস্কার, শিভারাম কৃশনা, ভিভিএস লক্ষণ (তিনি না থাকলে যোগ দেবেন জহির খান), পাকিস্তানের রমিজ রাজা, আমির সোহেল, শ্রীলঙ্কার রাসেল আরনল্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর