Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডকে হারিয়ে স্পেন-এনরিকের শুরু


৯ সেপ্টেম্বর ২০১৮ ১৩:৫০

।। স্পোর্টস ডেস্ক ।।

রাশিয়া বিশ্বকাপ শুরু হতে না হতেই হুলেন লোপেতেগুইকে বরখাস্ত করেছিল স্পেন। পুরো আসরে খেলেছিল অন্তবর্তীকালীন কোচ দিয়ে। ওয়েম্বলি স্টেডিয়ামে স্বাগতিক ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে নতুন যুগের সূচনা করেছে স্পেন। নতুন কোচ লুইস এনরিকের প্রথম মিশন সফল। বার্সেলোনার সাবেক এই কোচ জয় দিয়ে তার কোচিং শুরু করেছেন। স্পেনের হয়ে একটি করে গোল করেন সাউল এবং রদ্রিগো। আর ইংল্যান্ডের গোলটি করেছিলেন মার্কাস রাশফোর্ড।

বিজ্ঞাপন

ম্যাচের ১১তম মিনিটে রাশফোর্ডের গোলে লিড নেয় ইংল্যান্ড। এর দুই মিনিট পরেই সমতায় ফেরে স্পেন। সাউলের গোলে সমতায় ফেরে স্প্যানিশরা। আর ৩২ মিনিটের মাথায় রদ্রিগোর গোলে ২-১ এ এগিয়ে যায় লুইস এনরিকের শিষ্যরা। এই স্কোরেই মাঠ ছাড়ে স্পেন।

রাশিয়া বিশ্বকাপে স্বাগতিকদের বিপক্ষে হেরে শেষ ষোলো থেকেই বিদায় নিয়েছিল স্পেন। আর ফাইনালের পথে থাকলেও সেমি ফাইনালে গিয়ে ক্রোয়েশিয়ার বিপক্ষে হারতে হয়েছিল ইংল্যান্ডকে। পরে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে বেলজিয়ামের কাছেও হারে ইংলিশরা।

প্রায় ৮২ হাজার দর্শকের উপস্থিতিতে স্পেনের হয়ে মাঠে নামেন ডি গিয়া, কারভাহাল, নাচো, সার্জিও রামোস, মার্কোস আলোনসো (ইনগো মার্টিনেজ), বুসকেটস, সাউল, থিয়াগো (সার্জি রবার্তো), ইসকো, ইয়াগো আসপাস (অ্যাসেনসিও), রদ্রিগো। ইংল্যান্ডের হয়ে মাঠে নামেন জর্ডান পিকফোর্ড, ত্রিপিয়ের, লুক শ (ড্যানি রোজ), জো গোমেজ, জন স্টোনস, ম্যাগুয়ের, জেসে লিনগার্ড, হেন্ডারসন (এরিক দিয়ের), হ্যারি কেইন, মার্কাস রাশফোর্ড (ড্যানি ওয়েলব্যাক) এবং দেলে আলি।

ওয়েম্বলি স্টেডিয়ামে এটি স্পেনের দ্বিতীয় জয়। এর আগে এই মাঠে দুটি ড্র আর ৫টি পরাজয় ছিল স্প্যানিশদের পাশে। যে জয় দুটি পেয়েছে দুটিতেই ছিল মার্কোস আলোনসোর পরিবার। ১৯৮১ সালে সেই জয়ের ম্যাচে তার বাবা খেলেছিলেন স্পেনের জার্সিতে। আর ২০০৭ সালের নভেম্বরে ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-২ গোলে হারের পর ২৪ ম্যাচ পর এই প্রথম ওয়েম্বলিতে হারলো ইংল্যান্ড।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর