Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইংল্যান্ডে খেলে কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ সিকান্দার রাজা


৯ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৩৮

।। স্পোর্টস ডেস্ক ।।

জিম্বাবুয়ের সবশেষ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে যে পাঁচ শীর্ষ খেলোয়াড় বেতন-ভাতার কারণে অংশ নেননি তাদের একজন ছিলেন সিকান্দার রাজা। জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের কোনো অনুমতি না নিয়ে তিনি এবার খেলতে গিয়েছিলেন ইংল্যান্ডে। তাতে, শৃঙ্খলা ভঙ্গ করার দায়ে সিকান্দার রাজার কেন্দ্রীয় চুক্তি বাতিল করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

অনুমতি চেয়ে পরে অবশ্য আবেদন করেছিলেন রাজা। কিন্তু বোর্ড তাদের সিদ্ধান্তে অনড় থাকায় কেন্দ্রীয় চুক্তি থেকেই ছেঁটে ফেলে রাজাকে। একইসাথে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতিও স্থগিত করে দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

বেতন-ভাতা পরিশোধ না করায় রাজার মতো পাকিস্তান ও অস্ট্রেলিয়ার অংশগ্রহণে হওয়া ত্রিদেশীয় সেই টুর্নামেন্টে খেলেননি ব্রেন্ডন টেলর, গ্রায়েম ক্রেমার, ক্রেইগ আরভিন ও শন উইলিয়ামসরা। কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেও জাতীয় দলে খেলতে বাধা নেই রাজার।

এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড জানায়, ‘অনাপত্তিপত্র ছাড়াই ইংল্যান্ডের ক্লাব ক্রিকেট খেলেছেন রাজা। চুক্তির ক্ষেত্রে কন্ট্রাক্টস কমিটি শুধু ব্যক্তিগত পারফরম্যান্স দেখে না। নির্দিষ্ট খেলোয়াড়ের আচার ব্যবহার, শৃঙ্খলা ও দলের প্রতি দায়বদ্ধতাও এখানে সমান জরুরি। দুর্ভাগ্যবশত রাজা সব শর্ত পূরণ করেননি। তাই কমিটি তার চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। যারা পেশাদারিত্ব দেখিয়েছে চুক্তিটা তাদের জন্যেই। যারা কেন্দ্রীয় চুক্তির বাইরে আছেন পারফর্ম করে তাদের জাতীয় দলের হয়ে খেলতে হবে। রাজাসহ যে কেউ জাতীয় দলের জন্য বিবেচিত হবেন।’

সারাবাংলা/এমআরপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর